বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

গাম্পার ট্রফিতে ৬ গোলের জয়ে আলো ছড়ালেন লেভান্ডভস্কি

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮ আগস্ট ২০২২, ১২:২১ পিএম

শেয়ার করুন:

গাম্পার ট্রফিতে ৬ গোলের জয়ে আলো ছড়ালেন লেভান্ডভস্কি

প্রতি মৌসুম শুরুর আগে ক্লাব প্রতিষ্ঠার নামে হুয়ান গাম্পার ট্রফি নামে ম্যাচ খেলে বার্সেলোনা। রোববার রাতে ছিল সে ট্রফির লড়াই। বার্সার এবারের প্রতিপক্ষ মেক্সিকান ক্লাব পুমাস। সে ম্যাচে ৬-০ গোলের জয় দিয়ে মৌসুম শুরুর প্রস্তুতিটা ভালো করেই সেরে নিলো জাভি হার্নান্দেজের দল।  

বার্সা হয়ে প্রথম গোলের দেখা পেয়েছেন রবার্ট লেভান্ডভস্কি। এছাড়া জোড়া গোল করেছেন পেদ্রি আর শিরোপা জয়ে দলের ব্যবধান বাড়িয়েছে উসমান দেম্বেলে, পিয়ের-এমেরিক অবামেয়াং ও ফ্রেঙ্কি ডি ইয়ংদের একটি করে গোল। 


বিজ্ঞাপন


প্রাক-মৌসুমে যে কয়টি প্রীতি ম্যাচ খেলেছে বার্সা, তাতে বেশিরভাগই বড় জয়ের দেখা পেয়েছে তারা। দারুণ ফুটবল উপহার দিয়ে এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদকেও হারায় কাতালানরা। 

সেসবের মধ্যে কয়েকটি ম্যাচে খেললেও গোলের দেখা পাননি পোলিশ তারকা লেভান্ডভস্কি। গতকাল ক্যাম্প ন্যুতে অবশেষে প্রাক-মৌসুমের শেষ প্রস্তুতিমূলক ম্যাচে এসে বার্সেলোনার জার্সিতে প্রথম গোলের দেখা  পেলেন পোল্যান্ড স্ট্রাইকার। 

পুমাসের বিপক্ষে ম্যাচের ৩ মিনিটের মাথায় বার্সা হয়ে জালের দেখা পান লেভান্ডভস্কি। থ্রুতে বল বাড়ান পেদ্রি। বল নিয়ে ডি-বক্সে গোলরক্ষককে কাটিয়ে দারুণ শটে গোল করেন কয়েকদিন আগে অনেক জাঁকজমক করেই বায়ার্ন থেকে বার্সায় আসা পোলিশ তারকা। 

দুই মিনিট পরে আবারও জালের দেখা পায় স্বাগতিকেরা। এবার লক্ষ্যভেদ করেন প্রথম গোলে সহায়তা করা পেদ্রি। পাস বাড়ান লেভান্ডভস্কি। সে বলে আলতো টোকায় ব্যবধান দ্বিগুণ করেন পেদ্রি।


বিজ্ঞাপন


প্রথম থেকেই পুমাসকে নিয়ে ছেলেখেলা করা বার্সা ম্যাচের ২০ মিনিট হওয়ার আগে আরও দুটি গোল করে। ১০ মিনিটের সময় রাফিনিয়ার পাস থেকে নিচু শটে দলের তৃতীয় লক্ষ্যভেদ করেন দেম্বেলে। 

এর চার মিনিট পর আবারও গোলে সহায়তা করেন লেভানদোভস্কি। তার বাড়ানো পাস ধরে পাস ধরে নিজের জোড়া গোল পূর্ণ করে স্কোরলাইন ৪-০ করেন পেদ্রি। 

দ্বিতীয়ার্ধের ৪৯ মিনিটে দলের ব্যবধান বাড়ান অবামেয়াং এবং ৮৪তম মিনিটে শেষ গোলটি করেন ডাচ মিডফিল্ডার ডি ইয়ং।

এদিন কাতালানদের বিপক্ষে মাঠে নামেন দীর্ঘদিন বার্সার হয়ে খেলা ফুটবলে সবচেয়ে বেশি শিরোপা জেতা দানি আলভেজ। উল্লেখ্য, কয়েকদিন আগেই পুমাসের হয়ে নাম লেখান ব্রাজিলিয়ান কিংবদন্তি। গতকাল তাকে আনুষ্ঠানিকভাবে বিদায়ও জানানো হয় ম্যাচ শুরুর আগে। 

বার্সেলোনার ২০২২-২৩ মৌসুমের শুরুর ম্যাচ আগামী শনিবার লা লিগায় রায়ো ভাইয়েকানোর বিপক্ষে। 

এসও 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর