বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

হার দিয়ে লিগ শুরু রোনালদোদের

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮ আগস্ট ২০২২, ১০:৪৭ এএম

শেয়ার করুন:

হার দিয়ে লিগ শুরু রোনালদোদের

গত কয়েক মৌসুম ধরেই ছন্নছাড়া ফুটবল খেলছে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড। ফিরিয়ে আনা হয় দলটির অন্যতম সেরা খেলোয়াড় ক্রিশ্চিয়ানো রোনালদোকে। কিন্তু তাতেও গত মৌসুম কাটে দুর্বিষহে। পরিবর্তন করা হয় দলটির ম্যানেজারকেও। নতুন কোচ টেন হাগ আসার পর আশার বাণী শোনান। হাগের অধীনে প্রাক-মৌসুমের লড়াইয়ে ইয়ুর্গেন ক্লপের শিষ্যদের নিয়ে রীতিমত ছেলে-খেলা করে ৪-০ গোলের দাপুটে জয় তুলে নেওয়ার পর যেন ম্যানইউ সমর্থকেরা আবারও স্বপ্ন দেখেন ভালো কিছুর। কিন্তু প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম ম্যাচে ঘরের মাঠে হার দিয়ে শুরু করেছে দলটি।  

ব্রাইটন এন্ড হোব অ্যালবিয়েনের কাছে ২-১ গোলে হেরে প্রিমিয়ার লিগে হাগের নতুন অধ্যায়ও ভালো হয়নি। তাতে ব্রাইটন ইতিহাসে প্রথমবার ওল্ড ট্র্যাফোর্ডে জয়ের স্বাদ পেয়েছে। 


বিজ্ঞাপন


আদতে হাগ এখনও দল গোছাতে পেরেছেন কিনা সেটা নিয়ে চলছে নানা সমালোচনা। কারণ অনেক চড়াই-উতরাই পেরিয়ে রোনালদোকে ওল্ড ট্রাফোর্ডে রেখে দেন হাগ। কিন্তু প্রথম ম্যাচেই তাকে শুরুর একাদশ খেলাননি। 

গত মৌসুমে নয়ে লিগ শেষ করা ব্রাইটনের বিপক্ষে কোনো গোলের দেখাই পায়নি হাগের দল। যে গোলটি দলের নামের পাশে আছে সেটাও ব্রাইটনের আত্মঘাতী। 

গোটা ম্যাচে ৬৩ ভাগ বল পায়ে রাখলেও ১০ টি শট নিয়ে লক্ষ্যভেদ করতে ব্যর্থ হয় ইউনাইটেড। বিপরীতে সমান ১০ টি শটের ৪টি লক্ষ্যে রেখে দুটিতে জালে জড়ায় অতিথিরা। 


বিজ্ঞাপন


জোড়া গোল করেন জার্মান স্ট্রাইকার প্যাসকল গ্রস। ম্যাচের প্রথমার্ধেই ২ গোলে এগিয়ে দেন ব্রাইটনকে। ম্যাচের ৩০ মিনিটের মাথায় প্রথম গোলের দেখা পায় তারা। ড্যানি ওয়েলব্যাকের ক্রসে বল পান গ্রস। সেটা বৃত্তের ভেতর থেকে জালে জড়ান। এর ৯ মিনিট পর আবারও বক্সের ভেতর থেকে দারুণ এক হেডে ব্যবধান দ্বিগুন করেন গ্রস।  

প্রথমার্ধে মাঠে কোনো প্রভাব রাখতে পারেনি ম্যানইউ। ওল্ড ট্র্যাফোর্ডের দলটি অপরিকল্পিত ফুটবলের পারফরম্যান্সে হতাশ করে। ০-২ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় তারা। 

আক্রমণের ধার বাড়াতে বিরতির পর ৫৩ মিনিটে  মিডফিল্ডার ফ্রেডকে তুলে রোনালদোকে মাঠে নামান কোচ। তাতে কিছুটা কাজও হয়। ম্যানইউর আক্রমণ ঠেকাতে গিয়ে ৬৮ মিনিটে নিজেদের জালে বল জড়ান ব্রাইটন ডিফেন্ডার ম্যাক অ্যালিস্টার। 

রোনালদো নেমে আক্রমণের গতি বাড়ান। দুটি সুযোগ তৈরি করলেও জালের দেখা পাননি। এর মধ্যে মার্কোস রাশফোর্ডকে পাস দিলেও সহজ সুযোগ নষ্ট করেন এ ইংল্যান্ড তারকা। শেষ পর্যন্ত হার নিয়ে মাঠ ছাড়তে হয় রেড ডেভিলসদের। 

এসও 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর