শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

ড্রয়ের হতাশায় মৌসুম শুরু লিভারপুলের

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬ আগস্ট ২০২২, ০৭:৩১ পিএম

শেয়ার করুন:

ড্রয়ের হতাশায় মৌসুম শুরু লিভারপুলের

সবশেষ মৌসুমে শেষ ম্যাচেও সুযোগ ছিল শিরোপা জেতার। কিন্তু ম্যানচেস্টার সিটির কাছে শেষ পর্যন্ত ২০২১-২২ মৌসুমের ইংলিশ প্রিমিয়ার লিগের ট্রফি হাতছাড়া হয় অল রেডদের।  কিন্তু সেবার দারুণ ফুটবল উপহার দিয়ে উফেয়া চ্যাম্পিয়নস লিগের ফাইনালে উঠা লিভারপুল এবার নিজেদের ঘরোয়া লিগে শুরুটা করল হতাশার। ২০২২-২৩ মৌসুমের নিজেদের উদ্বোধনী ম্যাচে আজকে ড্র করে মাঠ ছাড়তে হয়েছে ইয়ুর্গেন ক্লপের দলকে। 

শনিবার প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম ম্যাচে ২-২ ড্র করেছে গতবারের রানার্সআপরা। ম্যাচে দুই বার পিছিয়ে পড়ে হারের শঙ্কায় থাকা লিভারপুল প্রথমে দারউইন নুনেস ও পরে মোহামেদ সালাহর গোলে এক পয়েন্ট নিয়ে মাঠে ছাড়তে পারে দল। ফুলহামের হয়ে গোল দুটি করেন আলেকসান্দার মিত্রোভিচ। 


বিজ্ঞাপন


প্রথমার্ধের তুলনায় বিরতির পর দারুণ আক্রমণাত্মক ফুটবলে ঘুরে দাঁড়ায় লিভারপুল। প্রথম দিকে ভালো ফুটবল উপহার দেওয়া স্বাগতিক দল যেন দ্বিতীয়ার্ধে খেই হারিয়ে ফেলে। 

আজকে গোলের মধ্য দিয়ে প্রিমিয়ার লিগের টানা ছয়টি মৌসুমে লিভারপুলের উদ্বোধনী ম্যাচে গোল করার রেকর্ড গড়লেন সালাহ। কিন্তু তাতেও কাজ হয়নি দলের জয়ে। উল্টো হ্যামস্ট্রিং ইনজুরিতে থিয়াগো আলকানতারাকে মাঠ ছাড়তে হয়েছে।

প্রথমদিকে খানিকটা ছন্নছাড়া ফুটবল খেলতে থাকা লিভারপুল ১৪ মিনিটের সময় গোলের দেখা পায়। দারুণ এক বাঁকানো শটে লক্ষ্যভেদ করেন লুইস দিয়াস। তবে তার আগে অ্যান্ড্রু রবার্টসন অফসাইডে থাকায় গোল বঞ্চিত হয় দল।

ম্যাচের ৩২ মিনিটে প্রথম লক্ষ্যে নেওয়া শটে জালের দেখা পায় স্বাগতিকেরা। ডান পাশ থেকে ক্রসে বল পেয়ে দুর্দান্ত এক হেডে গোল করেন সার্বিয়ান স্ট্রাইকার মিত্রোভিচ।


বিজ্ঞাপন


১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ফুলহাম। বিরতির পর নেমে নিজেদের গোছানো ফুটবল খেলে ২০১৯ লিগ শিরোপা জয়ীরা। ৬৪ মিনিটে দলকে সমতায় ফেরান নুনেস। সালাহর পাস থেকে বল পেয়ে আলতো টোকায় জালের দেখা পান। 

সমতা আনার চার মিনিট পর এগিয়ে যাওয়ার সুযোগ হারান দিয়াস। উল্টো ৭২তম মিনিটে ফুলহামকে এগিয়ে নেন মিত্রোভিচ। এই ফরোয়ার্ডকে ভার্জিল ফন ডাইক ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। তাতে সফল স্পট কিকে জোড়া গোল আদায় করেন মিত্রোভিচ। 

নির্ধারিত সময়ের ১০ মিনিট আগে দ্বিতীয়বার সমতায় ফেরে লিভারপুল। নুনেসের পাস থেকে গোল মুখের সামনে থেকে ঠান্ডা মাথায় ফিনিশিং করেন সালাহ। 

এসও 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর