শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে ভারত

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬ আগস্ট ২০২২, ০৭:১৩ পিএম

শেয়ার করুন:

ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে ভারত

প্রথমবারের মতো নারীদের ক্রিকেট অন্তর্ভুক্ত করা হয়েছে কমনওয়েলথে গেমসে। এ টুর্নামেন্টের সেমি ফাইনালে বার্মিংহ্যামে স্বাগতিক ইংল্যান্ড মুখোমুখি হয় ভারতের। ১৬৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৬০ রানে থামে ইংলিশদের ইনিংস। আর তাতেই ৪ রানের ব্যবধানে জিতে স্বর্ণ পদকের লড়াইয়ে ম্যাচ নিশ্চিত করেছে হারমানপ্রীত করের দল।  

১৬৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে উড়ন্ত শুরু পায় ন্যাট স্কিভাররা। পাওয়ার প্লেতে ১ উইকেট হারিয়ে ৫৮ রান তোলে টপ অর্ডার ব্যাটাররা। মিডেল ওভারে ম্যাচে ফিরে ভারত। দুইটি রান আউটে ইনিংসের মাঝ পথে ম্যাচ হাত ছাড়া হয়ে যায় স্বাগতিকদের। শেষ দিকে অধিনায়ক স্কিভার একা লড়াই করলেও তৃতীয় রান আউটের শিকার হয়ে সাজঘরে ফিরেন এই অলরাউন্ডার। আর আতেই ফাইনালে উঠার স্বপ্ন শেষ হয়ে যায় ইংল্যান্ডের। 


বিজ্ঞাপন


এর আগে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ছিলেন ওপেনার স্মৃতি মান্ধানা। পাওয়ার প্লেতেই নিজের অর্ধশতক তুলে নেন এই বাঁহাতি ওপেনার। ৬১ রান করে স্মৃতি ফিরে গেলেও শেষ পর্যন্ত ভারতকে বড় সংগ্রহ এনে দেন মিডেল অর্ডার ব্যাটাররা। জেমাইমা রদ্রিগেজের ৪৪ রানে ভর করে ১৬৪ রান স্কোর বোর্ডে তোলে ভারত। 

দ্বিতীয় সেমিফাইনালে খেলবে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড। জয়ী দল ভারতের সঙ্গে স্বর্ণ পদক লড়াইয়ের ম্যাচে আগামীকাল মাঠে নামবে। 

এমএএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর