বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

প্রতিশোধের জয়ে মৌসুম শুরু আর্সেনালের 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬ আগস্ট ২০২২, ০৫:৩১ পিএম

শেয়ার করুন:

প্রতিশোধের জয়ে মৌসুম শুরু আর্সেনালের 

প্রাক মৌসুমের সময় দারুণ পারফরম্যান্সে জানান দেয় ভালো কিছুর। ২০২২-২৩ মৌসুম শুরুর আগে খেলা ৭ ম্যাচের ছয়টিতেই জয়ের দেখা পাওয়া আর্সেনাল প্রিমিয়ার লিগেও শুরুটা করেছে উড়ন্ত। শুক্রবার রাতে উদ্বোধনী ম্যাচে প্রতিপক্ষের মাঠে ২-০ গোলের জয় পেয়েছে  মিকেল আর্তেতার দল।

প্রথমার্ধে গ্যাব্রিয়েল মার্টিনেল্লির হেডের লক্ষ্যভেদ এবং শেষ দিকে মার্ক গেয়ির  আত্মঘাতী গোলে ক্রিস্টাল প্যালেসকে ২-০ গোলে হারিয়ে  মৌসুম শুরু করে গানাররা।


বিজ্ঞাপন


এ জয়ে একদিকে যেমন ইপিএলে শুভসূচনা করেছে আর্সেনাল, সেইসাথে গত মৌসুমের প্রতিশোধও তুলে নিয়েছে তারা। কারণ সবশেষ মৌসুমে দলটি দুই বারের দেখায় প্যালেসের বিপক্ষে জয় পায়নি। 

শুক্রবার রাতে প্যাট্রিক ভিয়েরার দলের তুলনায় বেশি আক্রমণাত্মক ছিল আর্তেতার শিষ্যরা। বারবার আর্সেনালের রক্ষণভাগে ভয় ধরায় স্বাগতিকেরা। কিন্তু গোলের সুযোগ নষ্ট করায় ব্যর্থ হয় তারা।

ম্যাচের ৪ মিনিটের মাথায় প্রথম গোলের সুযোগ পায় সফরকারী দল। কিন্তু ফিনিশিং করতে না পারায় লক্ষ্যভেদ করতে ব্যর্থ হন মার্তিনেলি। 


বিজ্ঞাপন


৩ মিনিট পরেই আবারও আর্সেনালকে এগিয়ে নেওয়ার সুযোগ পান ম্যানচেস্টার সিটি থেকে আসা আলেকজেন্ডার জিনচেঙ্কো। কিন্তু এ যাত্রায় প্যালেসের গোলরক্ষক বাধা হয়ে দাঁড়ান। 

তবে ম্যাচের ২০ মিনিটে আর হতাশ হতে হয়নি আর্সেনাল সমর্থকদের। কর্নার থেকে জিনচেঙ্কোর হেড পাসে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মার্তিনেলির হেডে গোল নিশ্চিত হয়। গোলরক্ষকের খানিকটা হাত ছুঁয়ে ক্রিস্টাল প্যালেসের জালে জড়ায় বল। 

বিরতির ঠিক আগে গোল শোধ করার সুযোগ পায় স্বাগতিকেরা। কিন্তু আর্সেনালকে রক্ষা করেন গোলরক্ষক অ্যারন র‍্যামসডেল। এদুয়ার্দোর হেড দক্ষতায় ঠেকিয়ে দেন তিনি। 

দ্বিতীয়ার্ধেও কয়েকবার আক্রমণ শাণায় প্যালেস। কিন্তু জালের দেখা পায়নি একবারও। উল্টো ৮৩তম মিনিটে আত্মঘাতী গোল খেয়ে বসে তারা। ক্রসে বল বাড়ান বুকায়ো সাকা। সেটা বিপদমুক্ত করতে গিয়ে হেডে নিজেদের জালে পাঠান গেয়ি।

প্রিমিয়ার লিগে গত ১৮ বছরে কোনো শিরোপা ছুঁয়ে দেখা হয়নি গানারদের। সেইসাথ সবশেষ চার মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগেও খেলতে পারেনি আর্সেনাল। এসব ভুলে নতুন করে শুরুর কথা বলেছিলেন কোচ আর্তেতা। তার কথা রেখেই শুরু অভিযান ভালোই হলো দলের।

এসও 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর