শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

দুই ওভারে সাজঘরে দুই ওপেনার

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫ আগস্ট ২০২২, ০৫:৫০ পিএম

শেয়ার করুন:

দুই ওভারে সাজঘরে দুই ওপেনার

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে জিম্বাবুয়েকে ৩০৪ রানের বড় লক্ষ্য দিয়েছে তামিম ইকবালরা। সেই লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই বিপাকে পড়েছে স্বাগতিক দল। প্রথম ওভারেই আঘাত হানেন টাইগার পেসার মুস্তাফিজুর রহমান। তার পরের ওভারে দ্যা ফিজের দেখানো পথে হাঁটেন শরিফুল ইসলাম। দলীয় ৬ রানে ২ উইকেট হারিয়ে ধুঁকছে সিকান্দার রাজারা। 

প্রথম ওভারেই রেজিস চাকাভা বোল্ড হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন। ডানহাতি এই ওপেনারকে ২ রানে ফিরিয়েছেন বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান। এর পরের ওভারে মুসাকান্দাকে ফিরিয়েছেন শরিফুল ইসলাম। এর ফলে ৬ রান তুলতেই ২ উইকেট হারায় রোডেশিয়ানরা।


বিজ্ঞাপন


এর আগে ব্যাট করতে নেমে তিন টপ অর্ডার ব্যাটারের অর্ধশতকে নির্ধারিত ৫০ ওভারে ২ উইকেট হারিয়ে ৩০৩ রান করেছে তামিম ইকবালের দল। সিরিজের প্রথম ম্যাচে টস ভাগ্য সঙ্গে না থাকলেও উড়ন্ত সূচনা পায় দুই টাইগার ওপেনার। প্রথম দশ ওভারে বিনা উইকেটে ৫১ রান সংগ্রহ করে লিটন দাস ও তামিম। 

দুই ব্যাটারের দায়িত্বশীল ব্যাটিংয়ে ২৪ তম ওভারেই দলীয় শতক পূরণ হয়। 
টাইগার অধিনায়ক ওয়ানডে ক্রিকেটে নিজের ক্যারিয়ারের ৮০০০ রান সম্পন্ন করেছেন তামিম ইকবাল। ওডিআইতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের মালিক অনন্য এই কীর্তি গড়তে ২২৯টি ম্যাচ খেলেছেন। 

ওয়ানডে ক্রিকেটে ১৬তম ব্যাটার হিসেবে দ্রুততম ৮০০০রানের ক্লাবে বাংলাদেশ অধিনায়ক। হারারেতে এই রেকর্ড গড়ার পর ৬২ রান করে সাজঘরে ফিরেছেন তিনি। দলীয় ১১৯ রানের তামিমের উইকেটের পতনের ফলে টাইগাররা প্রথম উইকেট হারায়। 

এরপর লিটন দাস,এনামুল হক বিজয় ও মুশফিকুর রহিমের ফিফটিতে ৩০৩ রানের সংগ্রহ পায় সফরকারীরা। 


বিজ্ঞাপন


এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর