বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

ডিপিএলে রেকর্ড গড়া বিজয়ের জাতীয় দলে রাজকীয় প্রত্যাবর্তন

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫ আগস্ট ২০২২, ০৫:৩৯ পিএম

শেয়ার করুন:

ডিপিএলে রেকর্ড গড়া বিজয়ের জাতীয় দলে রাজকীয় প্রত্যাবর্তন

বাংলাদেশ দলে দীর্ঘ দিন ধরে আলোচনা একাদশ সাজানো নিয়ে। ক্যারিবীয় সফর থেকে সেই আলোচনা-সমালোচনা যেন থামছেই না। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের একটিতেও একাদশে সুযোগ পান নি ঢাকা প্রিমিয়ার লিগে রেকর্ড গড়া এনামুল হক বিজয়। এবার জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে সুযোগ পেয়েই নিজেকে প্রমাণ করেছেন এই ডানহাতি ব্যাটার। ৩ বছর পর ৫০ ওভারের ফরম্যাটে একাদশে সুযোগ পাওয়া এই ক্রিকেটারের ৬২ বলে ৭৩ রানের ইনিংসে ৩০৩ রানের বড় সংগ্রহ পেয়েছে বাংলাদেশ। 

প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের এবারের আসরে গড়েছেন ডিপিএলে সর্বোচ্চ রানের রেকর্ড, করেন ১১৩৮ রান। তাই বোর্ডের নজরে আসেন আবারও। তবে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে ক্যারিবীয় সফরে সুযোগ পেলেও, বিজয় ওয়ানডে সিরিজ জয়ের তিন ম্যাচেই বেঞ্চে বসে কাটান। 


বিজ্ঞাপন


তার পরিবর্তে নাজমুল হোসেন শান্তকে একাদশে সুযোগ দিয়েছিল টিম ম্যানেজম্যান্ট। কিন্তু বাঁহাতি এ ব্যাটার নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। টাইগার অধিনায়ক ক্যারিবিয়ানদের বিপক্ষে বিজয়কে দলে না নিয়ে শান্তকে কেন নেওয়া হয়েছিল তার ব্যাখ্যা দিয়েছিলেন। 

তামিম তখন জানিয়েছিলেন বিজয় দলের সঙ্গে রয়েছেন সময় আসলে অবশ্য একাদশে তার সুযোগ মিলবে। জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের একাদশে সুযোগ পেয়ে তেমন কিছু করতে পারেন নি এনামুল হক। 

এবার ওয়ানডে সিরিজে সুযোগ পেয়েই প্রথম ম্যাচে রাজকীয় প্রত্যাবর্তন বিজয়ের। লিটন দাস ও মুশফিকুর রহিমের সঙ্গে দারুণ পার্টনারশিপ গড়ে দলের স্কোর এগিয়ে নিয়েছেন এ ডানহাতি ব্যাটার। 

অবশেষে ৭৩ রানের এ ইনিংসে বিজয় প্রমাণ করলেন ডিপিএলের সেই রেকর্ড গড়া ক্রিকেটার হারিয়ে যাননি। 


বিজ্ঞাপন


এমএএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর