শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

আমিরাতেই হবে এশিয়া কাপ, জানালো এসিসি 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৭ জুলাই ২০২২, ১১:১০ পিএম

শেয়ার করুন:

আমিরাতেই হবে এশিয়া কাপ, জানালো এসিসি 

কয়েকদিন ধরেই কথা চলছিল শ্রীলঙ্কা নয় চলতি বছরের এশিয়া কাপ সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে। এবার এলো আনুষ্ঠানিক ঘোষণা। আজ বুধবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। তবে আয়োজকের জায়গায় ঠিকই থাকছে লঙ্কানদের নাম। টুর্নামেন্টের আয়োজক বা স্বাগতিক হিসেবেই ২০২২ সালের এশিয়ান শ্রেষ্ঠত্বের আসরে অংশ নেবে  শ্রীলঙ্কা। 

মধ্য-পূর্ব এশিয়ার দেশ সংযুক্ত আরব আমিরাতে ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বরের পর্যন্ত চলবে এবারের আসর। শ্রীলঙ্কার পরিবর্তে আগে থেকে আয়োজক হিসেবে বাংলাদেশের নাম উঠেছিল। পরে জানা গিয়েছিল, বাংলাদেশ নয় শেষ পর্যন্ত ১৬ দিনের এ প্রতিযোগিতা হতে পারে আমিরাতে। শেষ পর্যন্ত চূড়ান্ত হলো বিষয়টি। 


বিজ্ঞাপন



শ্রীলঙ্কার মাটিতে হওয়ার কথা ছিল এবারের প্রতিযোগিতা। কিন্তু ১৭ জুলাই ক্রিকবাজের রিপোর্ট থেকে জানা যায়, দেশে চলমান রাজনৈতিক অস্থিরতার কারণে টুর্নামেন্টটি শ্রীলঙ্কা থেকে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

আর আজ এ ব্যাপারে বিবৃতি দিয়েছে এসিসি। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘শ্রীলঙ্কার বিরাজমান পরিস্থিতি বিবেচনা করে, এসিসি ব্যাপক আলোচনার পর সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্তে পৌঁছেছে যে টুর্নামেন্টটি শ্রীলঙ্কা থেকে সংযুক্ত আরব আমিরাতে স্থানান্তর করা উপযুক্ত হবে।’  

দেশের অস্থির পরিস্থিতির ভেতরেও সম্প্রতি শ্রীলঙ্কা অস্ট্রেলিয়া সঙ্গে ঘরের মাঠে সিরিজ আয়োজন করে। এছাড়া বর্তমানে পাকিস্তানের সঙ্গে চলছে টেস্ট সিরিজ। কিন্তু গত কিছুদিন ধরে দেশেল পরিস্থিতি ব্যাপকভাবে পরিবর্তিত হয়েছে। দেশটির রাষ্ট্রপতি পালিয়ে যাওয়া, নতুন বিতর্কিত রাষ্ট্রপতির আগমন, সেনা মোতায়েন, গণ বিক্ষোভ সব মিলিয়ে দেশ উত্তাল হয়ে উঠেছে।

এসব কারণে শ্রীলঙ্কায় এশিয়া কাপ আয়োজন করার সিদ্ধান্ত থেকে সড়ে এসেছে এসিসি। এর আগে গত বৃহস্পতিবার বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি জানান, চলতি বছরের এশিয়া কাপ সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে। 


বিজ্ঞাপন


আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখেই এশিয়া কাপের এবারের আসর হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। এশিয়া কাপের সর্বশেষ আসরটি হয়েছিলে ২০১৮ সালে আরব আমিরাতে। তখন টুর্নামেন্টটি ওয়ানডে ফরম্যাটে আয়োজন করা হয়েছিল। 

শ্রীলঙ্কা ছাড়াও এবারের এশিয়া কাপে অংশ নেবে ভারত, পাকিস্তান, বাংলাদেশ, আফগানিস্তান। সেই সঙ্গে বাছাই পর্ব থেকে উঠে আসা একটি দল অংশ নেবে ৬ দলের এই টুর্নামেন্টে।

এসও 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর