বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

শীর্ষস্থান হারালেন বুমরাহ, উন্নতি তামিম-লিটনের

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২০ জুলাই ২০২২, ০৮:৩৫ পিএম

শেয়ার করুন:

শীর্ষস্থান হারালেন বুমরাহ, উন্নতি তামিম-লিটনের

সম্প্রতি দ্বিপাক্ষিক সিরিজে ঠাসা আন্তর্জাতিক ক্রিকেট। প্রত্যেক সিরিজের পরই তার প্রভাব পড়ে র‍্যাঙ্কিংয়ে। ইংল্যান্ড ও ভারত সিরিজ শেষে বুধবার প্রকাশিত আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে এসেছে বড় পরিবর্তন। ওয়ানডেতে বোলারদের শীর্ষস্থান হারিয়েছেন জাস্প্রিত বুমরাহ, অপরদিকে ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে উন্নতি করেছেন টাইগার দুই ওপেনার। 

বাংলাদেশের ক্রিকেটের জন্য সুখবর। র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে টাইগার দুই ওপেনারের। ওয়েস্ট ইন্ডিজকে ৩-০ তে হোয়াইটওয়াশ করার সিরিজের পর আইসিসি প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে উন্নতি ঘটেছে তামিম ইকবাল ও লিটন দাসের। 


বিজ্ঞাপন


সিরিজ শুরু আগে তামিম ছিলেন ২০ নম্বরে। সিরিজ সেরার পুরস্কার জয়ের মাধ্যমে নিজের র‍্যাঙ্কিংয়েও পরিবর্তন ঘটেছে দেশ সেরা ওপেনারের। র‍্যাঙ্কিংয়ে ১৭ নম্বরে চলে এসেছে টাইগার অধিনায়ক। 

সিরিজের শেষ ম্যাচে ৫০ রান করেন লিটন কুমার দাস। বেন স্টোকসকে পেছনে ফেলে এক ধাপ এগিয়ে ৩০ নম্বরে এখন তার অবস্থান। বোলার র‍্যাঙ্কিংয়ে এক সপ্তাহও শীর্ষে নিজের অবস্থান ধরে রাখতে পারলেন না ভারতীয় পেসার বুমরাহ।

ভারতের এই পেসার ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ৬ উইকেট নেন, পরের ম্যাচে দুটি উইকেট পেলেও শেষ ম্যাচে খেলেন নি। তাতে করে তাকে নামতে হয়েছে এক ধাপ। আবারও শীর্ষস্থান ফিরে পেয়েছেন নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্ট। 

এমএএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর