শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

দর্শককে থুতু ছিটিয়ে উইম্বলডনে সর্বোচ্চ জরিমানার মুখে নিক কিরগিওস 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১ জুলাই ২০২২, ০৮:০৮ পিএম

শেয়ার করুন:

দর্শককে থুতু ছিটিয়ে উইম্বলডনে সর্বোচ্চ জরিমানার মুখে নিক কিরগিওস 

অস্ট্রেলীয় নিক কিরগিওস যতটা না ক্যারিয়ারে আলোচনায় এসেছেন তার খেলার সফলতা আর ট্রফি দিয়ে তার চেয়ে বেশি নিজে হয়েছেন নানা ঘটনায় বিতর্কিত। এবার আরেক কান্ডে রীতিমতো অবাক করলেন টেনিসপ্রেমীদের। বছরের তৃতীয় গ্র্যান্ড স্লাম চলতি উইম্বলডনেও তিনি জড়িয়েছেন বিতর্কিত কাজে। ম্যাচ চলাকালীন থুতু ছিটিয়ে দেন দর্শককে। তাতে  এই অজি টেনিস তারকার গুনতে হচ্ছে উইম্বলডনে এখন পর্যন্ত সর্বোচ্চ জরিমানা। 

উইম্বলডনের প্রথম রাউন্ডে দুরন্ত জয় তুলে নেন নিক। ব্রিটেনের পল জাবের বিরুদ্ধে জিতলেও সেটা আর সুখের হলো কই। অখেলোয়াড় সুলভ আচরণের জন্য ১০ হাজার ডলার জরিমানা করা হয়েছে অস্ট্রেলিয়ার টেনিস খেলোয়াড়কে। এ বারের উইম্বলডনে এখনও পর্যন্ত এটাই সব থেকে বড় অঙ্কের জরিমানা।


বিজ্ঞাপন


মূলত পলের সঙ্গে ম্যাচ চলাকালীন এক দর্শকের দিকে থুতু ছেটানোর অভিযোগ ওঠে নিকের বিরুদ্ধে। অবশ্য নিজের দোষ স্বীকার করে নিয়েছেন তিনি। যদিও নিক দাবি করেছেন, ওই দর্শক তাকে হেনস্থা করেন। বিরক্ত হয়েই তিনি থুতু ছেটান। নিজের অন্যায়ের জন্য ক্ষমা চেয়েছেন নিক। তাতেও শেষ রক্ষা হয়নি তার।

তবে এমন জরিমানা তার কাছে নতুন কিছু নয়। ২০১৯ সালে ১ লাখ ১৩ হাজার ডলার বা প্রায় এক কোটি টাকা জরিমানা গুনতে হয় তাকে। সেবার সিনসিনাটি মাস্টার্সে হেরে যাওয়ার পর আম্পায়ারের উদ্দেশে অকথ্য গালি দেন। 

উইম্বলডনের প্রথম রাউন্ডের ম্যাচের ওই ঘটনা নিয়ে নিক বলেছেন, ‘দর্শকদের আমি কিছুই বলি না। তারা কিছু বললে হয়তো উত্তর দিতে হয়। কিন্তু কখনও আমি শুরু করি না। এই ধরনের মানুষের থেকে দূরে থাকার চেষ্টা করি। কিছু মানুষ আমাকে অপমান, অসম্মান করার চেষ্টা করেন। নিশ্চিত ভাবেই নিজের সমর্থকদের সঙ্গে এমন আচরণ করব না।’

তিনি আরও বলেন, ‘ম্যাচ শেষ হওয়ার পর আমি ওই দর্শকের দিকে তাকাই। অনেকক্ষণ ধরে অপমানজনক মন্তব্য করছিলেন। আমার সম্পর্কে নানা খারাপ কথা বলছিলেন। ওর প্রতি অবশ্য আমার কোনও ঘৃণা নেই।’ 


বিজ্ঞাপন


খেলায় মেজাজ হারিয়ে পাগলাটে আচারণের জন্য কুখ্যাতি আছে নিকের। এ ছাড়া তিন বছর আগে অস্ট্রেলিয়ান ওপেনে হতাশা, অ্যালকোহল ও ড্রাগের নেশায় পড়ে আত্মহত্যা করতে চেয়েছিলেন টেনিস তারকা নিক। 

এসও 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর