শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

টিভি স্বত্বের ১০ ভাগ বেচে বার্সা পাচ্ছে ২০০ মিলিয়নের বেশি

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ৩০ জুন ২০২২, ০৮:৫৮ পিএম

শেয়ার করুন:

টিভি স্বত্বের ১০ ভাগ বেচে বার্সা পাচ্ছে ২০০ মিলিয়নের বেশি

বার্সেলোনা যে অনেকদিন ধরেই আর্থিক সমস্যার মধ্য দিয়ে যাচ্ছে সেটা কারো অজানা নয়। করোনাভাইরাস মহামারিতে দর্শকশূন্য মাঠে খেলাসহ নানা অনিয়মের কারণে শুধু ২০২০-২১ মৌসুমে কাতালানদের আয় কমে প্রায় ৪৮১ মিলিয়ন ইউরো। দলটির আর্থিক অবস্থা এতোই খারাপ পর্যায়ে গিয়ে দাঁড়ায় যে, লিওনেল মেসিকেও ধরে রাখতে পারেনি কাতালানরা। এবার জানা গেল, আর্থিক ক্ষতি পুষিয়ে নিতে নিজেদের টেলিভিশন স্বত্বের কিছু অংশ ২০০ মিলিয়ন ইউরোরও বেশি মূল্যে বিক্রি করেছে ব্লাউগ্রানারা। 

বৃহস্পতিবার  এক বিবৃতিতে এমনটি জানিয়েছে বার্সা। কাতালান ক্লাবের তথ্যমতে, বিনিয়োগ সংস্থা সিক্সথ স্ট্রিট আগামী ২৫ বছরের জন্য ক্লাবের স্প্যানিশ লিগ টিভি স্বত্বের ১০ শতাংশের বিনিময়ে ২০৭ দশমিক ৫ মিলিয়ন ইউরো ($২১৫ মিলিয়ন) বিনিয়োগ করবে।


বিজ্ঞাপন


বার্সেলোনা চুক্তিটিকে ‘ক্লাবের আর্থিক সংস্থান এবং প্রতিযোগিতামূলক অবস্থানের উন্নতিতে একটি বড় পদক্ষেপ’ বলে অভিহিত করেছে।  

বার্সেলোনার পক্ষ থেকে বলা হচ্ছে, এই লেনদেনের ফলে ক্লাবটি চলতি মৌসুমে ২৬৭ মিলিয়ন ইউরো ($২৭৭ মিলিয়ন) মোট মূলধন লাভ করতে পারবে।  

ক্লাবের প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা বলেন, ‘আমরা অর্থনৈতিক  হৃদপিন্ড সক্রিয় করছি। আমাদের ধৈর্যশীল, টেকসই, এবং দক্ষ কৌশলের ভিত্তিতে ক্লাবের আর্থিক ভিত্তি শক্তিশালী করছি।’  
  
‘সিক্সথ স্ট্রিট ফুটবলের এক প্রমাণিত সমর্থক। এটি বিশ্বব্যাপী খেলাধুলা এবং মিডিয়া জুড়ে এমন এক অভিজ্ঞ বিনিয়োগকারী এবং অংশীদার যা আমাদের গুরুত্বপূর্ণ জ্ঞান এবং সম্পদ দিয়ে অবদান রাখবে। যেটি স্বাধীনভাবে আমাদের কার্যক্রম পরিচালনা করতে ভূমিকা রাখবে।’ 

বার্সেলোনা ধীরে ধীরে আর্থিক অবস্থা পুনরুদ্ধার করছে। যে কারণে গত বছর দলটির ইতিহাসে সেরা তারকা লিওনেল মেসির বিদায়ের ঘন্টা বাজে। 


বিজ্ঞাপন


এসও 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর