শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

ইতিহাস গড়ে ভারতের নেতৃত্ব দিতে যাচ্ছেন বুমরা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ৩০ জুন ২০২২, ০৭:৫৩ এএম

শেয়ার করুন:

ইতিহাস গড়ে ভারতের নেতৃত্ব দিতে যাচ্ছেন বুমরা

ইংল্যান্ডের বিপক্ষে ১ জুলাই এজবাস্টনে মাঠে নামতে যাচ্ছে ভারত। গত বছরের টেস্ট সিরিজের বাতিল হয়ে যাওয়া শেষ টেস্টটি আগামীকাল মাঠে গড়াতে যাচ্ছে। তবে তার আগে ভারতীয় শিবিরে আসছে বড় পরিবর্তন। অধিনায়ক রোহিত শর্মা করোনা আক্রান্ত হওয়াতে টেস্ট খেলতে পারছেন না তা এক প্রকার নিশ্চিত। তার বদলে ইতিহাস গড়ে ভারতের টেস্ট দলের নেতৃত্ব দিতে যাচ্ছেন পেসার যশপ্রীত বুমরা। 

ভারতীয় সংবাদ মাধ্যম এএনআই এ তথ্য জানিয়েছে। এমন হলে ইতিহাসই গড়বেন এই ডানহাতি পেসার। বিশেষজ্ঞ পেসার হিসেবে ভারতকে টেস্টে নেতৃত্ব দেওয়া প্রথম বোলার হতে যাচ্ছেন তিনি। 


বিজ্ঞাপন


ইংলিশদের বিপক্ষে টেস্টের আগে প্রস্তুতি ম্যাচে মাঠে নেমছিলেন রোহিত শর্মা। কিন্তু তার মাঝেই করোনা শনাক্ত হওয়াতে আইসোলেশনে তিনি। রোহিতের পরিবর্তে কে পাবেন ভারতের নেতৃত্ব তা নিয়ে ছিল অনেক আলোচনা। বিরাট কোহলি কি আবার ফিরে পেতে চলেছেন টিম ইন্ডিয়ার দায়িত্ব! 

ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছিল বিরাট কোহলি, টেস্টে নিয়মিত অধিনায়ক রোহিতসহ কয়েকজন সিনিয়র ক্রিকেটারকে। সে সিরিজে অধিনায়কত্ব করেন ঋষভ পন্ত। 

করোনা ভাইরাস বেড়ে যাওয়াতে গতবছর ম্যানচেস্টারে ৫ টেস্ট সিরিজের সর্বশেষটি না খেলেই ফিরে গিয়েছিল ভারত। সে ম্যাচটিই হচ্ছে আগামীকাল। ইতিমধ্যে গতকাল আয়ারল্যান্ডের বিপক্ষে ভারতের ২ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষ হয়েছে। 


বিজ্ঞাপন


সেখানে ভারতকে নেতৃত্ব দিয়েছেন সদ্য আইপিএল শিরোপা জয়ী অধিনায়ক হার্দিক পান্ডিয়া। এজবাস্টন টেস্টের পর ইংল্যান্ডের বিপক্ষে সাদা বলের সিরিজ খেলবে সফরকারী ভারত। 

এমএএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর