বৃহস্পতিবার, ২ মে, ২০২৪, ঢাকা

কষ্টার্জিত জয়ে উইম্বলডন শুরু নাদালের 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৯ জুন ২০২২, ০৯:১৮ এএম

শেয়ার করুন:

কষ্টার্জিত জয়ে উইম্বলডন শুরু নাদালের 

উইম্বলডনের শীর্ষ দুই বাছাই নোভাক জোকোভিচ আর রাফায়েল নাদাল যেন নিজেদের শুরুটা করলেন একইভাবে। সোমবার আনাড়ি খেলোয়াড়ের কাছে এক সেট খুইয়ে নিজের উইম্বলডন যাত্রা শুরু করেছিলেন এক নম্বর বাছাই জোকোভিচ।মঙ্গলবার যেন এটারই পুনারাবৃত্তি করলেন রেকর্ড ২২ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী তারকা নাদাল। আর মেয়েদের এককে নিজের প্রথম ম্যাচে দারুণ শুরু করেছেন ইগা শিয়াওতেক। 

আর্জেন্টাইন অখ্যাত টেনিস খেলোয়াড় ফ্রান্সিসকো সেরুন্দলোর বিপক্ষে প্রথম দুই সেট জিতলেও পরের সেটেই হেরে বসেন নাদাল। তার খেলায় গত ফরাসি ওপেন থেকে বয়ে বেড়ানো ইনজুরির ছাপ ছিল স্পষ্ট। বলা চলে স্বাভাবিক নাদালকে দেখা যায়নি একবারও। আনফোর্সড এরর করেছেন কয়েকবার। ব্যাক হ্যান্ডেও ছিলেন না স্বাভাবিক। ম্যাচ জিতেছেন তার অভিজ্ঞতা দিয়ে ৬-৪, ৬-৩, ৩-৬, ৬-৪ গেমে। 


বিজ্ঞাপন


তিন বছর পর উইম্বলডনে খেলতে নেমেছিলেন নাদাল। ৩৬ বছর বয়সী ২ বারের উইম্বলডন জয়ী খেলোয়াড় এ বছর ইতোমধ্যে ২ টি গ্র্যান্ড স্ল্যাম জিতলেও ইনজুরি যেন তার পিছু ছাড়ছে না। ফরাসি ওপেন জিতেছেন চোট নিয়েই। এবারের উইম্বলডনেও চোটের কারণে তার খেলা নিয়ে ছিল শঙ্কা। খেলেননি প্রস্তুতিমূলক টুর্নামেন্টও।

২০২২ সালের তৃতীয় গ্র্যান্ড স্ল্যাম জয়ের লক্ষ্যে স্প্যানিশ তারকা মঙ্গলবার প্রথম রাউন্ডে মুখোমুখি হন সেরুন্দলোর। প্রথম ম্যাচেই যেন নাদালের খেলায় ছিল ধীরগতির ছাপ। তৃতীয় সেটে হেরে বসলেও পরের দুই সেটে জিতে শেষ পর্যন্ত দ্বিতীয় রাউন্ডে নিয়ে গেলেন নিজেকে। 

গতকাল অন্য ম্যাচে মেয়েদের এককে ক্রোয়েশিয়ার ইয়ানা ফেটকে ৬-০, ৬-৩ গেমে হারিয়েছেন র‍্যাঙ্কিংয়ের এক নম্বর খেলোয়াড় শিয়াওতেক। 


বিজ্ঞাপন


পোলিশ তারকার এটি টানা ৩৬তম জয়। যা রীতিমতো রেকর্ড। এই শতকে প্রথম নারী হিসেবে এই কীর্তি গড়লেন তিনি। পেছনে ফেলেছেন ভেনাস উইলিয়ামসকে। ২০০০ সালে ভেনাস সবচেয়ে বেশি টানা ৩৫ জয়ের রেকর্ড গড়েন। 

এ বছর দারুণ ছন্দে আছেন ২১ বছর বয়সী শিয়াওতেক। এ বারের ফরাসি ওপেন-সহ মোট ছয়টি শিরোপ নিজের করে নিয়েছেন ইতোমধ্যেই। 

এসও 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর