শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

৩ ঘণ্টা ১৪ মিনিটের ম্যারাথন ম্যাচে হেরে সেরেনার বিদায়

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৯ জুন ২০২২, ০৪:০৯ এএম

শেয়ার করুন:

৩ ঘণ্টা ১৪ মিনিটের ম্যারাথন ম্যাচে হেরে সেরেনার বিদায়

টেনিসের ঐতিহ্যবাহী গ্র্যান্ড স্লাম উইম্বলডনের এবারের আসরে প্রথমেই অঘটন দেখল টেনিস প্রেমীরা। গ্রাস কোর্টের রানী খ্যাত সেরেনা উইলিয়ামস নিজের প্রথম রাউন্ডের ম্যাচেই হোঁচট খেয়েছেন। অল ইংল্যান্ড ক্লাবের সেন্টার কোর্টে ফরাসি হার্মনি তানের কাছে দীর্ঘ ৩ ঘণ্টা ১৪ মিনিটের লড়াইয়ে ২-১ সেট ব্যবধানে হেরে উইম্বলডন থেকে বিদায় নিলেন সেরেনা। 

ম্যাচের শুরুতেই চিরচেনা রূপে ছিলেন ছয়বারের উইম্বলডন বিজয়ী। প্রথম সেটে ৪-২ গেমে এগিয়ে ছিলেন এই আমেরিকান তারকা। কিন্তু ফরাসি তানের মতো অখ্যাত একজনের কাছে সেরেনার বড় পরীক্ষা দিতে হবে তা কেউ ভাবেনি। 


বিজ্ঞাপন


প্রথম সেটেই দুর্দান্তভাবে ম্যাচে ফিরে তান এবং ৭-৫ গেমে সেটটি জিতে নিয়ে এবারের আসরের প্রথম অঘটনের ইঙ্গিত দেন। দ্বিতীয় সেটে নিজের স্বভাবসুলভ টেনিস খেলেন উইলিয়ামস। সেই পুরনো আগ্রাসী টেনিস সেন্টার কোর্টের দর্শকরা আবারও দেখতে পেলেন। 

দ্বিতীয় সেটে একচেটিয়া আধিপত্য বিস্তার করে ৬-১ গেমে সেটটি জিতে সমর্থকদের জানান দেন তিনি এখনো ফুরিয়ে যাননি। তৃতীয় সেটে শুরুতে প্রথমেই সার্ভ ব্রেক করেন সেরেনা। ৩-১ গেমে এগিয়ে থাকা এই আমেরিকান তারকা হঠাৎ নিজের ছন্দ হারান। 

টানা তিনটি গেম জিতে ৪-৩ গেমে এগিয়ে যান হার্মনি তান। শেষ পর্যন্ত ম্যাচ গড়ায় টাইব্রেকে। শেষদিকে সেন্টার কোর্টের সমর্থকদের হতাশ করে ১০-৭ পয়েন্টে ম্যাচ জিতে নেন তান। 

আর তাতেই ছয়বারের উইম্বলডন জয়ী তারকা প্রথম রাউন্ড থেকে ছিটকে যায়। 


বিজ্ঞাপন


এমএএম  

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর