শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

পদ্মা সেতু সুফল বয়ে আনবে ক্রীড়াঙ্গনেও

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৫ জুন ২০২২, ১১:০২ এএম

শেয়ার করুন:

পদ্মা সেতু সুফল বয়ে আনবে ক্রীড়াঙ্গনেও

কয়েকদিন ধরেই আলোচনার শীর্ষে থাকার পর এখন উদ্বোধনের দ্বারপ্রান্তে পদ্মা সেতু। স্বপ্নের এই সেতু সাধন করবে অর্থনৈতিক উন্নতি ও আনবে যোগাযোগে বিপ্লব। পদ্মা সেতুর উদ্বোধনে উপকৃত হবে ক্রীড়াঙ্গনও। দক্ষিণাঞ্চলের ২১ জেলায় এখন থেকে নিয়মিত আয়োজন সম্ভব ক্রিকেট, ফুটবল, হকিসহ বিভিন্ন খেলার জাতীয় টুর্নামেন্ট। এ নিয়ে উচ্ছ্বসিত প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন ক্রীড়া সংশ্লিষ্টরা। 

এখন আর ফেরির অপেক্ষায় ঘণ্টার পর ঘণ্টা বসে থেকে পদ্মার বুকে হতাশা, শোক, আকুতি, আক্ষেপের গল্প লিখতে হবে না লক্ষ কোটি মানুষকে। 


বিজ্ঞাপন


বাংলাদেশের সাবেক ওয়ানডে অধিনায়ক ও বর্তমান সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা বলেন, 'পদ্মা সেতু পুরো এই প্রত্যন্ত অঞ্চলের মানুষের জীবন জীবিকা পালটে দেবে।'

বিসিবির নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেন, আমরা যারা ওই অঞ্চলের বাসিন্দা আমাদের জন্য এটা (পদ্মা সেতু) অনেক বড় পাওয়া। অবশ্য অন্তরের অন্তস্থল থেকে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাতে চাই। 

বিসিবির পরিচালক আকরাম খান বলেন, 'পদ্মা ব্রিজ আমরা জীবিত অবস্থায় দেখতে পারব এটা কোনদিন কল্পনাও করিনি! আমাদের জন্য বড় একটা অ্যাসেট।

বিসিবির আরেক পরিচালক নাঈমুর রহমান দূর্জয় বলেন, ম্যাচের যে রেস্ট পিরিয়ড কিংবা ট্রাভেল পিরিয়ড সেটা আগে ম্যানেজ করা যেত না। পদ্মা সেতু হওয়ার ফলে সেটা এখন ম্যানেজ হবে। আমরা আরও বেশি খেলা আয়োজন করতে পারবো। 


বিজ্ঞাপন


এই অর্জনে উচ্ছ্বসিত ফুটবল ও হকি অঙ্গনও। বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, আমাদের দক্ষিণ বঙ্গের যে ২১টি জেলা রয়েছে সে জেলাগুলোতে খেলাধুলা, ফুটবলের বিভিন্ন ইভেন্ট, জাতীয় পর্যায়ের খেলা, আমাদের বিভিন্ন লিগ, মেয়েদের খেলাধুলাগুলো এগুলো আয়োজন করতে এখন আমাদের অনেক বেশি সুবিধা হবে। 

মাগুরা, নড়াইল, সাতক্ষীরা থেকে উঠে এসেছেন সাকিব, মাশরাফী, মুস্তাফিজের মতো ক্রিকেট তারকারা। জাতীয় লিগে রেকর্ড চ্যাম্পিয়ন খুলনা। গোপালগঞ্জে প্রিমিয়ার লিগের খেলা চলে নিয়মিত। ফরিদপুরকে বলা হয় হকির সুতিকাগার। ক্রীড়াঙ্গনে বরিশাল, যশোরের নামও সুপরিচিত। এসব অঞ্চলগুলো খেলাধুলায় অবদান রেখে চলেছে নিয়মিত। এবার তা আরও বেগবান হবে স্বপ্নের পদ্মা সেতুর মাধ্যমে।

বাংলাদেশ হকি ফেডারেশনের যুগ্ম সম্পাদক মোহাম্মদ ইউসুফ বলেন, পদ্মা সেতুর জন্য আমরা দক্ষিণের জেলাগুলোতে আমাদের হকির উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ আমরা গ্রহণ করতে পারবো। 

এই সেতু ব্যবহারে একদিকে যেমন সময় বাঁচবে অ্যাথলেটদের তেমনি কমে যাবে দূরত্ব। ঘুচবে দীর্ঘ পথ ভ্রমনের ক্লান্তি। 

এআইএ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর