শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

রয়ের শতকে ডাচদের হোয়াইটওয়াশ করল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৩ জুন ২০২২, ০৯:১০ এএম

শেয়ার করুন:

রয়ের শতকে ডাচদের হোয়াইটওয়াশ করল ইংল্যান্ড

আন্তর্জাতিক ক্রিকেটে প্রথমবারের মতো নেদারল্যান্ডসের বিপক্ষে সিরিজ খেলেছে ইংল্যান্ড। ঘরের মাঠে ডাচরা নিজেদের ঐতিহাসিক সিরিজটি ভালোভাবে শেষ করতে পারেনি। তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে ৮ উইকেটে জয়ের দেখা পেয়েছে ইংল্যান্ড। আর তাতেই ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়েছে ডাচরা।   

স্বাগতিকদের দেওয়া ২৪৫ রানে লক্ষ্যে ব্যাট করতে নেমে হেসে খেলে জিতেছে সফরকারীরা। ১১৯ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় ইংলিশরা। ছোট লক্ষ্য তাড়া করতে নেমে পাওয়ার প্লেতে উড়ন্ত সূচনা পায় জেসন রয়রা। 


বিজ্ঞাপন


প্রথম দশ ওভারে দুই উইকেট হারালেও ৮৫ রান তুলে সফরকারীরা। তৃতীয় উইকেট জুটিতে বিধ্বংসী হয়ে উঠেন জস বাটলার ও রয়। তাদের ঝড়ো জুটিতে ৩১তম ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় ইংল্যান্ড। জেসন রয় করেন ৮৬ বলে ১০১ রান। বাটলার খেলেন ৬৪ বলে ৮৬ রানের বিধ্বংসী ইনিংস। 

এর আগে টসে হেরে ব্যাট করতে নামে নেদারল্যান্ডস। ওপেনার ভিক্রামজিত সিং দলীয় ১৬ রানে সাজঘরে ফেরেন। দ্বিতীয় উইকেট জুটিতে ম্যাক্স ওদাউদ ও টম কুপার দলের হাল ধরেন। তাদের ৭২ রানের জুটিতে প্রাথমিক বিপদ সামাল দেয় স্বাগতিকরা। 

৩৩ রান করে কুপার ফিরে গেলেও ওদাউদ অর্ধশতকের দেখা পান। ২৫ তম ওভারে ৫০ রান করে লিয়াম লিভিংস্টোনের শিকার হন এই ডানহাতি ব্যাটার। 


বিজ্ঞাপন


তার পর দলের স্কোর এগিয়ে নিয়ে যান অধিনায়ক স্কট এডওয়ার্ডস ও বাস ডি লিডি। এই দুই জনের ব্যাটে ভর করে শেষ পর্যন্ত ২৪৪ রান করতে সক্ষম হয় নেদারল্যান্ডস। এডওয়ার্ডস করেন দলিয় সর্বোচ্চ ৬৪ রান ও ডি লিডি করে ৫৬ রান। 

ইংলিশদের হয়ে ৪টি উইকেট শিকার করেন বাঁহাতি পেসার ডেভিড উইলি। ২টি উইকেট নেন সদ্য অভিষেক হওয়া ব্রাইডন কার্স। ম্যাচ সেরা নির্বাচিত হন জেসন রয়। আর সিরিজ সেরা নির্বাচিত হন জস বাটলার। 

এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর