শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

আবারও মানের গোলে জিতল সেনেগাল

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮ জুন ২০২২, ০১:৪৬ পিএম

শেয়ার করুন:

আবারও মানের গোলে জিতল সেনেগাল

আগের ম্যাচেই করেছিলেন হ্যাট্রিক। যেখানে পেনাল্টি থেকে করেন জোড়া গোল। আর এবারের ম্যাচেও শেষ সময়ে গিয়ে পেনাল্টি থেকে গোল আদায় করে দলকে জিতিয়েছেন। এভাবেই চলছে সাদিও মানের গোলের আনন্দের সঙ্গে নিয়মিত পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করা আর দলকে জেতানো। 

আফ্রিকান কাপ অফ নেশন্সের কোয়ালিফায়ারে নিজেদের দ্বিতীয় ম্যাচে রুয়ান্ডার বিপক্ষে ১-০ গোলের জয় তুলে নিয়েছে সেনেগাল। দলের জয়ে একমাত্র গোলটি করেছেন সবচেয়ে বড় তারকা ফরোয়ার্ড মানে। সেটিও আবার পেনাল্টি থেকে শেষ সময়ে। 


বিজ্ঞাপন


এর আগের ম্যাচে ঘরের মাঠে মান হ্যাটট্রি করেন বেনিনের বিপক্ষে। ৩-১ গোলের ব্যবধানে জয় দিয়ে কোয়ালিফায়ার শুরু করার ম্যাচে পেনাল্টি থেকে জোড়া গোল করেন মানে। 

বাছাই পর্বের প্রথম ম্যাচে বেনিনকে সহজে হারালেও ফিফা র‌্যাঙ্কিংয়ের ১৩৬ নম্বর দল রুয়ান্ডাকে হারাতে বেগ পেতে হয়েছে ২০ নম্বর দল সেনেগালকে। 

নির্ধারিত সময়ে কোন গোল আদায় করতে পারেনি দু দল। পরে যোগ করা সময়ের ৮ম মিনিটের মাথায় পেনাল্টি পায় সেনেগাল। স্পষ্ট কিকে লক্ষ্যভেদ করতে কোন সমস্যা হয়নি মানের। নিজেদের ফুটবল ইতিহাসে স্মরণীয় এক ড্র থেকে বঞ্চিত হয় রুয়ান্ডা। এ নিয়ে টানা দুই ম্যাচে জয় পেল টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন সেনেগাল।

৩৩ গোলে নিয়ে দেশের হয়ে সর্বোচ্চ গোলদাতার তালিকায় প্রথমে আছেন মানে।


বিজ্ঞাপন


এসও 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর