শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

২০২৬ বিশ্বকাপেও খেলবেন মেসি! 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ৩১ মে ২০২২, ১০:৩৫ এএম

শেয়ার করুন:

২০২৬ বিশ্বকাপেও খেলবেন মেসি! 

চলতি বছরের নভেম্বরে মাঠে গড়াতে যাচ্ছে কাতার ফুটবল বিশ্বকাপ। এ বিশ্বকাপে নিজেদের টিকিট কেটেছে লিওনেল মেসির আর্জেন্টিনা। মরুর দেশে বিশ্বকাপের ম্যাচে মাঠে নামার মধ্য দিয়ে নিজের রেকর্ডের পাতায় আরেকটি পালক যোগ করতে যাচ্ছেন আর্জেন্টিনা অধিনায়ক। কাতারে ২০২২ বিশ্বকাপের যে কোন ম্যাচে নামলেই প্রথম আর্জেন্টাইন হিসেবে মেসি খেলবেন পাঁচটি বিশ্বকাপ। রেকর্ড ৭ বারের ব্যালেন ডি অর জয়ী তারকা এখন যে বয়সে আছেন, তাতে পরের বিশ্বকাপে তাকে দেখা যাবে কিনা সেটা নিয়ে ভক্তদের মনে ছিল প্রশ্ন। তবে ২০২৬ বিশ্বকাপে নিজের খেলার সম্ভাবনাকে পুরোপুরি নাকচ করেননি সাবেক বার্সেলোনা তারকা। 

আসছে কাতার বিশ্বকাপে নিজেদের দল নিয়ে আর্জেন্টিনার সংবাদ মাধ্যম টিওয়াইসি স্পোর্টসে নানা বিষয়ে কথা বলেছেন মেসি। সেখানে দেওয়া সাক্ষাৎকারে ২০২৬ বিশ্বকাপে নিজের খেলার সম্ভাবনা নিয়েও কথা বলেন ২০১৪ বিশ্বকাপে দলকে ফাইনালে উঠনো মেসি। সোমবার প্রকাশিত হয় ওই সাক্ষাৎকার। 


বিজ্ঞাপন


মেসির বয়স এখন ৩৪ বছর হলেও আগামী মাসেই ৩৫ এ পা দিতে চলেছেন পিএসজি তারকা। আগামী বিশ্বকাপ অর্থাৎ ২০২৬ সালে বয়স হবে ৩৯। সে বয়সে যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডার যৌথ আয়োজনের বিশ্বসেরার মঞ্চে নিজের খেলা ও দলে জায়গা করে নেওয়া কঠিন হবে সেটাও মানেছেন মেসি। কিন্তু ওই বিশ্বকাপে তিনি যে থাকছেনই না, সেটার সম্ভাবনা উড়িয়ে দেননি আলবিসেলেস্তে অধিনায়ক। 

মেসি বলেন, ‘সত্যিটা হলো আমি শুধু এই বিশ্বকাপ নিয়ে ভাবছি, এরপর দেখা যাবে কী হয়। অনেক কিছুই ঘটতে পারে, ফুটবল খুব পরিবর্তনশীল। সত্যিই এটা আমার কাছে খুব কঠিন বলে মনে হচ্ছে। কিন্তু বিষয়টি এই মুহূর্তে আমার কাছে স্পষ্ট নয়।’ 

‘একটা সময় যেমন কল্পনায়ও ছিল না আমি বার্সেলোনা ছাড়া অন্য কোথাও খেলব। কিন্তু হঠাৎ একদিন আমাকে চলে যেতে হলো।’ 

মেসির কথার ধরন বলে দেয় নিজের ফর্ম আর সবকিছু ঠিক থাকলে ২০২৬ বিশ্বকাপে তাকে দেখতে পাওয়া গেলে অবাক হওয়ার কিছু নেই। মেসির যে ফিটনেস তাতে করে ২০২৬ সাল অবধি তিনি নিজের সেরা ফর্মে না থাকুন, অন্তত দলে জায়গা পাওয়ার মতো পারফরম্যান্স ধরে রেখে মাঠ মাতালেও অবাক হওয়ার কিছু্ নেই। 


বিজ্ঞাপন


এদিকে এবারের আসরে মেসির মতো পঞ্চম বিশ্বকাপ খেলবেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো এবং মেক্সিকোর গিলের্মো ওচোয়া ও আন্দ্রেস গুয়ার্দাদো। 

এসও 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর