মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

ভারত সিরিজে হাথুরুর ফেরা নিয়ে যা জানাল বিসিবি

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৪৭ পিএম

শেয়ার করুন:

অস্ট্রেলিয়াকে হারাতে যে পরিকল্পনা সাজাচ্ছেন হাথুরু

সদ্য পাকিস্তান সফর থেকে ফেরা বাংলাদেশ ক্রিকেট দল খুব বেশি বিশ্রামের সুযোগ পাচ্ছে না। চলতি মাসেই ক্রিকেটারদের ধরতে হবে ভারতের বিমান। আগামী ১৫ সেপ্টেম্বর ভারত সফরের জন্য ঢাকা ছাড়ার কথা নাজমুল হোসেন শান্তদের। কিন্তু টাইগারদের এমন অভূতপূর্ব সাফল্যের পরও হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে নিয়ে আলোচনা থেমে নেই। কেননা নতুন বিসিবি সভাপতি ফারুক আহমেদ আসার পরই তার না থাকার সম্ভবনা জেগেছে। বিসিবি সভাপতিও দিয়েছেন পরিবর্তনের আভাস। 

এরই মাঝে হাথুরুসিংহে পাকিস্তান থেকে বাংলাদেশে ফিরে আসবেন এমন কথা ছিল না। বোর্ড থেকেও এমন কোনো আভাস মেলেনি। জানানো হয়েছিল, অন্যসব কোচিং স্টাফদের মতো হাথুরুসিংহেও অস্ট্রেলিয়া চলে যাবেন। তারপর ১২ সেপ্টেম্বর ভারতের বিপক্ষে সিরিজের প্রস্তুতি সামনে রেখে আবার ঢাকায় ফিরবেন। 


বিজ্ঞাপন


কিন্তু তা হয়নি। টাইগার হেড কোচ হাথুরুসিংহে আর ব্যাটিং কোচ ডেভিড হ্যাম্প দুজনই পাকিস্তান সিরিজ শেষ করে গত বুধবার মধ্য রাতে ঢাকায় ফেরেন। তবে বাংলাদেশে ফিরেই চলে যান অস্ট্রেলিয়ায়। এরপর থেকেই তাকে নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে—তিনি কবে দেশে ফিরবেন এবং কবে দলের সঙ্গে যুক্ত হবেন। এই বিষয়টি পরিষ্কার করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আজ বিসিবির পরিচালক নাজমুল আবেদিন ফাহিম গণমাধ্যমকে হাথুরু প্রসঙ্গে বলেন, ‘হাথুরু অস্ট্রেলিয়া থেকে ফিরে দলের সঙ্গে যোগ দেবেন। কোনো শঙ্কা নেই, তিনি যথাসময়ে ফিরে আসবেন।’ এছাড়া আসন্ন ভারত সিরিজ নিয়ে ফাহিম বলেন, ‘পুরো দলকে পাওয়া যাবে, ইনজুরির কোনো সমস্যা নেই। সাকিব আল হাসান কাউন্টি ক্রিকেটে খেলতে গেছেন, তবে বাকিরা সবাই উপস্থিত থাকবেন।’

জাতীয় দলের অনুশীলন শুরুর তারিখও নিশ্চিত করেছেন ফাহিম। তিনি জানান, ‘৯ সেপ্টেম্বর থেকে পুরো দলের অনুশীলন শুরু হবে। আবহাওয়ার কিছু সমস্যা হতে পারে, তবে আমরা সাধ্যমতো প্রস্তুতি নেব।’

আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে বাংলাদেশ-ভারতের দুই টেস্ট ও তিনটি টি-টোয়েন্টির সিরিজ। ২৭ সেপ্টেম্বর কানপুরে দ্বিতীয় টেস্টটি অনুষ্ঠিত হবে, যেখানে খেলা শুরু হবে বাংলাদেশ সময় সকাল ১০টায়। এরপর টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি ৬ অক্টোবর গোয়ালিয়রে এবং বাকি দুটি ম্যাচ ৯ ও ১২ অক্টোবর অনুষ্ঠিত হবে। সবগুলো ম্যাচই হবে দিবারাত্রির।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর