মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

অধিনায়কত্ব হারাচ্ছেন বাবর, নেতৃত্বে বিকল্প যারা 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩:০৩ পিএম

শেয়ার করুন:

অধিনায়কত্ব হারাচ্ছেন বাবর, নেতৃত্বে বিকল্প যারা 

পাকিস্তান ক্রিকেট লম্বা সময় ধরেই কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। ম্যান ইন গ্রিনরা গত বছর ওয়ানডে বিশ্বকাপে অংশ নিয়েছিল অন্যতম ফেভারিট হিসেবে। তবে ভারতে অনুষ্ঠিত সেই টুর্নামেন্টে তারা সেমিফাইনালেও ওঠতে পারেনি। এরপর অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হতে হয়েছে, নিউজিল্যান্ড সফরে টি-টোয়েন্টি সিরিজেও হেরেছে শাহিন আফ্রিদিরা।

চলতি বছর অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপেও বাজে পারফর্ম্যান্সের কারণেই গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হয় সংক্ষিপ্ত ফরম্যাটের ক্রিকেটের সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের। পাকিস্তান ক্রিকেটে ধারাবাহিক ব্যর্থতার তালিকায় সবশেষ সংযোজন ঘরের মাঠে বাংলাদেশের কাছে টেস্ট সিরিজে ধবলধোলাই হওয়া। 


বিজ্ঞাপন


পাকিস্তানের মতোই লম্বা সময় ধরেই ব্যর্থতার চক্রে বন্দী হয়ে আছেন বাবর আজম। তাতে সাদা বলের অধিনায়কত্ব হারাতে যাচ্ছেন বাবর, এমনটায় জানায় পাকিস্তানের সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে। আর অধিনায়কের দায়িত্ব দেওয়া হতে পারে রিজওয়ানকে। ওই সূত্রের দাবি, রিজওয়ানকে তিন ঘরানার ক্রিকেটেই অধিনায়ক করা হতে পারে। প্রসঙ্গত, এখন টেস্ট দলের অধিনায়ক শান মাসুদ।

পিসিবি যে দলে বড় পরিবর্তনের মুডে রয়েছে সেটা বলাই যায়। জিও নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, চলতি বছরের শেষে বাবর আজমের জায়গায় নতুন অধিনায়ক নিয়োগের সম্ভাবনা রয়েছে। অস্ট্রেলিয়া সফরের আগে ওয়ানডে ও টি-টোয়েন্টির জন্য নতুন অধিনায়ক নিয়োগ করা হতে পারে।

পাকিস্তান ৪ নভেম্বর থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনটি ওয়ানডে এবং টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে, যা তাদের জন্য হোম গ্রাউন্ডে চ্যাম্পিয়ন্স ট্রফির আগে খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে। প্রতিবেদনে বলা হয়েছে, সাদা বলের কোচ গ্যারি কার্স্টেন দুই মাস আগে পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্মকর্তা ও বাবর আজমের সঙ্গে কথা বলেছেন। 

যদি সংশ্লিষ্ট সকল দল রিজওয়ানকে অধিনায়ক হিসেবে বেছে নিতে সম্মত হয়, তাহলে তাকে ভবিষ্যতে তিন ফর্ম্যাটের জন্যই অধিনায়ক নিয়োগ করা হতে পারে। তাতে শান মাসুদের টেস্ট অধিনায়কত্বের ওপরেও প্রশ্ন চিহ্ন তৈরি করে।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর