মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

ইংল্যান্ড টেস্টের দল ঘোষণা ভারতের, ফিরলেন পুজারা 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২২ মে ২০২২, ০৮:০৩ পিএম

শেয়ার করুন:

ইংল্যান্ড টেস্টের দল ঘোষণা ভারতের, ফিরলেন পুজারা 

গত বছর ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজে চার ম্যাচের পর ২-১ এ এগিয়ে ছিল ভারত । তখন স্থাগিত হয় সিরিজ। সে ম্যাচ আবারও শুরু হবে ১ জুলাই থেকে বার্মিংহামের এজবাস্টনে। এ টেস্টকে সামনে রেখে আজ দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। 

শ্রীলঙ্কা সফর থেকে বাদ পড়ার পর আবার দলে ফিরলেন চেতেশ্বর পুজারা। কাউন্টি চ্যাম্পিয়নশিপে দুর্দান্ত পারফরম্যান্স করে দলে ডাক পেলেন তিনি। সাসেক্সের হয়ে দুটি ডাবল সেঞ্চুরি ও দুটি সেঞ্চুরি হাঁকান পুজারা। ৫ ম্যাচ খেলে ৭২০ রান করেছেন, তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহকও তিনি। স্বাভাবিকভাবেই টেস্টে তার ফেরা এক রকম নিশ্চিতই ছিল।


বিজ্ঞাপন


কিন্তু আইপিএল এবং সামগ্রিক ভাবে ব্যর্থ হওয়ার কারণে জায়গা হয়নি অস্ট্রেলিয়ায় সবশেষ সফরে দুর্দান্ত প্রত্যাবর্তনের গল্প লেখার কারিগর অজিঙ্কা রাহানে। 

এ ছাড়াও, টেস্ট দলে ডাক পেয়েছেন প্রসিদ্ধ কৃষ্ণাও। দলে রয়েছেন নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা। বিদেশের মাটিতে প্রথম বার ভারতীয় দলকে টেস্টে নেতৃত্ব দিতে চলেছেন রোহিত। 

উল্লেখ্য, ইংল্যান্ডের অধিনায়ক ও কোচের পদে এসেছে পরিবর্তন। প্রথমবার বেন স্টোকস নেতৃত্ব দিবেন ইংলিশদের আর কোচের পদে আছেন ব্রেন্ডন ম্যাককালাম। 


বিজ্ঞাপন


টেস্ট দল: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহঅধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, হানুমা বিহারি, চেতেশ্বর পুজারা, ঋষভ পান্ত (উইকেটকিপার), কেএস ভরত (উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, শার্দুল ঠাকুর, মোহাম্মদ শামি, যশপ্রীত বুমরা, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব ও প্রসিদ্ধ কৃষ্ণা।

এসও 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর