বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

গার্দিওলার কাছে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা যেন ‘আঙুর ফল টক!’ 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২১ মে ২০২২, ০৭:১৮ পিএম

শেয়ার করুন:

গার্দিওলার কাছে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা যেন ‘আঙুর ফল টক!’ 

লিগ ফুটবলে বিশ্বের সেরা দলগুলো খেলে থাকে ইউরোপীয় লিগে। আর সেরাদের সেরা নির্বাচিত হয় উয়েফা চ্যাম্পিয়নস লিগ থেকে। ইউরোপের দেশগুলোর শীর্ষ ৩২ টি দল নিয়ে হয়ে থাকে এ টুর্নামেন্ট। স্বাভাবিকভাবেই যে কোন কোচের কাছে এ শিরোপা জয় করতে পারাটা সবচেয়ে কঠিন হওয়ার কথা। কিন্তু এ ক্ষেত্রে যেন ব্যতিক্রম স্প্যানিশ কোচ পেপ গার্দিওলা। সাবেক বার্সা কোচের মতে, ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জয় করা চ্যাম্পিয়ন্স লিগ জেতার চেয়েও কঠিন। 

অনেকের বলছেন, গার্দিওলা হয়তো ‘আঙুর ফল টক’ এর মতো বুলি আওড়াচ্ছেন। এর পক্ষে যুক্তিও আছে অবশ্য। গার্দিওলা ক্যারিয়ারের ১২ মৌসুমের মধ্যে মাত্র দুই বার জিততে পেরেছেন চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা। তাও তার কোচিং ক্যারিয়ারের প্রথম তিন মৌসুমে । 


বিজ্ঞাপন


বাকি দশ বছর তো খালি হাতে ফেরত আসতে হয়েছে তাকে। এবার যেমন রিয়াল মাদ্রিদের বিপক্ষে শেষ চার থেকে বিদায় নিতে হয়েছে, এর আগের মৌসুমে তো চেলসির কাছে ফাইনালে হেরে হাতছোঁয়া দূরত্ব থেকে ফিরতে হয়। 

ম্যানসিটির হয়ে প্রায় সব জিততে পারলেও এখনও অধরা ইউরোপ সেরার শিরোপা। কে জানে বারবার হোঁচট খেয়ে ফিরে আসার কারণেই হয়তো  চ্যাম্পিয়নস লিগকে প্রিমিয়ার লিগের নিচে অবস্থান দিচ্ছেন পেপ! 

গার্দিওলা বলেন, 'প্রিমিয়ার লিগটা জেতাই বেশি কঠিন (চ্যাম্পিয়ন্স লিগ জেতার চেয়ে)। এখানে অনেক সপ্তাহ, অনেক ম্যাচ, অনেক চোটাঘাত, ভালো-খারাপ সময়, ভিন্ন ভিন্ন পরিস্থিতি আসে… এভাবেই সাফল্য এসেছে শেষ কিছু বছরে। প্রিমিয়ার লিগের জন্য লড়াই করার কারণেই দিনের পর দিন ড্রেসিং রুমে যাওয়াটাকে যথার্থ মনে হয়।'

৫ মৌসুমে সিটিকে ৩ বার লিগ শিরোপা এনে দিয়েছেন পেপ। এবারও তার দল আছে সবার উপরে। শেষ ম্যাচে জিতলেই আবারও প্রিমিয়ার লিগ শিরোপা উঠবে ফিল ফোডেন-রিয়াদ মাহরেজদের হাতে।  


বিজ্ঞাপন


এসও 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর