রোববার, ৮ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

ব্যাটে-বলে নিষ্প্রভ সাকিব, শরিফুলের দুর্দান্ত সূচনা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৭ জুলাই ২০২৪, ১১:৫০ এএম

শেয়ার করুন:

ব্যাটে-বলে নিষ্প্রভ সাকিব, শরিফুলের দুর্দান্ত সূচনা

ব্যর্থতার বৃত্তে আটকে আছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক সাকিব আল হাসান। যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটে আলো ছড়াতে পারেননি, এরপর যোগ দিয়েছেন কানাডার গ্লোবাল টি-টোয়েন্টিতে। তবে সেখানেও নিজের প্রথম ম্যাচেই বিবর্ণ ছিলেন তিনি। কানাডার এই লিগে বাংলা টাইগার্স মিসিসাগার অধিনায়ক সাকিব। গতকাল মন্ট্রিয়েল টাইগার্সের বিপক্ষে মাঠে নেমেছিল বাংলা টাইগার্স।

কানাডার এই লিগে সাকিবের দলেই খেলছেন শরিফুল ইসলাম। ফ্র্যাঞ্চাইজি এই টুর্নামেন্টে নিজের প্রথম ম্যাচে খেলতে নেমেই আলো ছড়িয়েছেন টাইগার এই পেসার, তবে বল হাতে বিবর্ণ সাকিব ব্যাট হাতেও হয়েছেন ব্যর্থ। দুই টাইগার ক্রিকেটারের এমন পারফর্ম্যান্সের দিনে ৩৩ রানে হেরেছে বাংলা টাইগার্স।


বিজ্ঞাপন


মন্ট্রিয়েলের বিপক্ষে ম্যাচটিতে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন সাকিব, শুরুটাও হয়েছিল ভালোই। দ্বিতীয় ওভারেই মন্ট্রিয়েলের ওপেনার ক্রিস লিনকে সাজঘরে ফেরান ডেভিড ওয়েস। তবে শুরুতেই উইকেট হারালেও বড় সংগ্রহই পেয়েছে মন্ট্রিয়েল। আর তাতে দলটিকে পথ দেখিয়েছেন অ্যাশটন অ্যাগার এবং টিম সেইফার্ট। ২৯ বল খেলে ৪১ রান করেছেন অ্যাগার, অন্যদিকে তিনে নামা সেইফার্ট করেছেন ২৪ বলে ৪৪ রান।

এরপর দিলপ্রিত বাজওয়া এবং বেন ম্যানেন্টিও আগ্রাসী ব্যাট করেছেন। ৩৩ বলে ৪১ রান করেন বাজওয়া, ২২ বলে ৪০ রান করেন বেন। ফলে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৯ রানের সংগ্রহ পায় মন্ট্রিয়েল।

প্রতিপক্ষের আগ্রাসী ব্যাটিংয়ের দিনে বল হাতে দুর্দান্ত খেলেছেন শরিফুল। টাইগার এই পেসার ৪ ওভার বল করে নিয়েছেন ১ টি উইকেট, করেছেন একটি মেইডেন ওভারও। তবে ৪ ওভার বল করে ৩০ রান দিলেও উইকেটের দেখা পাননি সাকিব।

বল হাতে বিবর্ণ সাকিব ব্যাট হাতেও সুবিধা করতে পারেননি। বড় লক্ষ্য তাড়া করতে নেমে বাংলা টাইগার্সের ওপেনার হজরতউল্লাহ জাজাই দলীয় ২৬ রানেই আউট হওয়ার পর ব্যাট হাতে মাঠে নামেন সাকিব, তবে ৬ বল খেলে ৩ রান করেই আউট হন তিনি। এরপর বাংলা টাইগার্সের বাকি ব্যাটাররাও সুবিধা করতে পারেননি। তবে ব্যতিক্রম ছিলেন কেবল রহমানুল্লাহ গুরবাজ এবং ইফতিখার আহমেদ।


বিজ্ঞাপন


ওপেনার গুরবাজ ৩৯ বল খেলে করেছেন ৬৪ রান। আর চারে নামা ইফতিখার আউট হন ২৪ বলে ২৮ রান করে। দলের বাকি ব্যাটারদের কেউই আর দুই অঙ্ক ছুঁতে পারেননি। ফলে শেষ পর্যন্ত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৬ রানেই থামে বাংলা টাইগার্স, ৩৩ রামের জয় পায় মন্ট্রিয়েল।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর