রোববার, ৮ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

টেস্টে প্রথমবার মুখোমুখি নিউজিল্যান্ড-আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৬ জুলাই ২০২৪, ০৯:১৫ পিএম

শেয়ার করুন:

টেস্টে প্রথমবার মুখোমুখি নিউজিল্যান্ড-আফগানিস্তান

আফগানিস্তানরা টেস্ট স্ট্যাটাস প্রাপ্তির অনেক বছর হয়ে গেলেও কয়েকটি দেশের সাথেই এখনও খেলেননি তারা। এর মধ্যে একটি হলো নিউজিল্যান্ড। তবে সেই অপেক্ষা শেষ হতে যাচ্ছে আফগানদের। আগামী সেপ্টেম্বরে কিউইদের টেস্ট সিরিজে অংশ নিতে যাচ্ছে এশিয়ার দেশটি।

এটি আফগানিস্তানের দশম টেস্ট ম্যাচ এবং এই বছর তৃতীয়। এক বর্ষপঞ্জিকায় এতগুলো টেস্ট আগে কখনও খেলেনি তারা। এছাড়া গ্রেটার নয়ডা স্পোর্টস কমপ্লেক্সে প্রথমবার টেস্ট খেলতে যাচ্ছে আফগানিস্তান। এটিকেই নিজেদের হোম ভেন্যু হিসেবে ব্যবহার করবে আফগানিস্তান। 


বিজ্ঞাপন


ম্যাচটির দিনক্ষণ এখনও চূড়ান্ত হয়নি। তবে ধারনা করা হচ্ছে আগামী ৯ থেকে ১৩ সেপ্টেম্বর হতে পারে এই টেস্ট। ভারতে তিন টেস্টের সিরিজের আগে এটি হবে নিউজিল্যান্ডের প্রস্তুতিমূলক ম্যাচ। এই দুটি সিরিজের মাঝে নিউজিল্যান্ড শ্রীলঙ্কায় একটি টেস্ট সিরিজ খেলবে।

নিউজিল্যান্ড সাথে টেস্ট খেলার পর এই ফরম্যাটে আফগানিস্তানের বাকি থাকবে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার সাথে খেলার। ২০২১ সালে অস্ট্রেলিয়ার গিয়ে দেশটির বিপক্ষে টেস্ট খেলার কথা ছিল আফগানিস্তানের। তবে মানবাধিকার লংঘনের দায়ে সেটা সেই সময়ে বাতিল করে দেয় ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

এই বছর এখনও পর্যন্ত নিজেদের দুটি টেস্টে আফগানিস্তান শ্রীলঙ্কা এবং আয়ারল্যান্ডের কাছে হেরেছে। তারা গত বছর বাংলাদেশের কাছে তাদের খেলা একমাত্র টেস্টও হেরেছিল। এই ফরম্যাটে তাদের শেষ জয়টি এসেছিল ২০২১ সালের মার্চে, সংযুক্ত আরব আমিরাতে জিম্বাবুয়েকে বিপক্ষে।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর