রোববার, ৮ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

গম্ভীরের দাবি মেনে সহকারী কোচ হিসেবে যাকে নিলো ভারত 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৬ জুলাই ২০২৪, ০৮:৫০ পিএম

শেয়ার করুন:

গম্ভীরের দাবি মেনে সহকারী কোচ হিসেবে যাকে নিলো ভারত 

ভারতীয় হেড কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের স্থলাভিষিক্ত হয়েছেন গৌতম গম্ভীর। দায়িত্ব নিয়ে এরই মধ্যে দল গোছানোর কাজও শুরু করে দিয়েছেন। শ্রীলঙ্কা সফর দিয়ে হবে তার প্রথম অ্যাসাইনমেন্ট। এর আগে নিজের কোচিং স্টাফ বেছে নিতে হবে তাকে। যার জন্য ভারতের সাবেক অধিনায়ক কোচের পদে বসার আগেই গৌতি শর্ত  দিয়েছিলেন বোর্ডকে, তাকে তার পছন্দের সাপোর্ট স্টাফ নিতে দিতে হবে। 

অর্থাৎ নিজের সাজানো দল নিয়েই কাজ করতে পচ্ছন্দ করেন তিনি। আর সেই জায়গায় গম্ভীরের তালিকায় ছিলেন বিনয় কুমার, অভিষেক নায়ার ও রায়ান টেন দুশখাতেক। যেখানে বোর্ড গম্ভীরের পচ্ছনদের কোচিং স্টাফ বাদ দিয়ে থাকে প্রথমে। 


বিজ্ঞাপন


তবে তার সিদ্ধান্ত প্রত্যাখ্যান করলেও পরে সেই তালিকা থেকে বিনয় কুমারকে বাদ দিয়ে ব্যাটিং কোচ হিসেবে অভিষেক নায়ারের এবং সহকারী কোচ হিসেবে নেদারল্যান্ডসের সাবেক রায়ান টেন দুশখাতেকে নিয়োগ করল বিসিসিআই। ইতিমধ্যেই ভারতীয় দলের সঙ্গে শ্রীলঙ্কায় যোগ দিয়েছেন কলকাতা নাইট রাইডার্সে গৌতির সঙ্গে কাজ করা এই দুই কোচ।

আগামীকাল শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে গম্ভীরের প্রথম অ্যাসাইনমেন্ট শুরু। সেই ম্যাচের আগে ভারতের অনুশীলনে দেখা গিয়েছে সদ্য নিয়োগ হওয়া এই দুই তারকাকে। তবে ভারতীয় দলের বোলিং কোচ কে হবেন, তা নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে। 

কেননা গম্ভীর নিজে বোলিং কোচ হিসাবে চাইছিলেন মর্নি মর্কেলকে। দক্ষিণ আফ্রিকার তারকা পেসারের সঙ্গে লখনউ সুপার জায়ান্টসে একসঙ্গে কাজ করেছিলেন গম্ভীর। ফিল্ডিং কোচ হিসাবে লখনউ সুপার জায়ান্টসেই কাজ করা কিংবদন্তি জন্টি রোডসকে চেয়েছিলেন গম্ভীর। তবে জন্টি সম্ভবত দায়িত্ব পাচ্ছেন না। ভারতীয় দলের ফিল্ডিং কোচ হিসাবে হয়তো থেকে যাচ্ছেন টি দিলীপই। 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর