রোববার, ৮ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

পিসিবির ওপর ক্ষোভ ঝাড়লেন আফ্রিদি

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৬ জুলাই ২০২৪, ০৮:১৫ পিএম

শেয়ার করুন:

পিসিবির ওপর ক্ষোভ ঝাড়লেন আফ্রিদি

বড় কোনো টুর্নামেন্ট শেষেই পাকিস্তানের ক্রিকেটে রদবদলের মেলা বসে। গত বছর ওয়ানডে বিশ্বকাপ থেকে বিদায়ের পর তিন ফরম্যাটের অধিনায়কত্ব হারিয়েছিলেন বাবর আজম। সাদা ও লাল বলের জন্য আলাদা অধিনায়ক নিযুক্ত করা সহ কোচ হিসেবে দায়িত্ব দেয়া হয়েছিল মোহাম্মদ হাফিজকে। তবে ম্যান ইন গ্রিনদের দায়িত্বে হাফিজ বেশি দিন স্থায়ী হতে পারেননি, আবার নেতৃত্বেও ফিরিয়ে আনা হয় বাবরকে।

এছাড়াও নির্বাচক কমিটিতেও আনা হয়েছিল পরিবর্তন। নতুন ব্যবস্থার অধীনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে গিয়েছিল বাবররা। তবে টুর্নামেন্টে হতাশাজনক পারফর্ম করে গ্রুপ পর্ব থেকেই ছিটকে যায় ম্যান ইন গ্রিনরা। এরপর থেকেই শুরুর হয় সমালোচনা। আর আরও একবার যে রদবদল আসতে চলেছে তাও আন্দাজ করেছিলেন সবাই। হয়েছেও তাই।


বিজ্ঞাপন


পাকিস্তান ক্রিকেটে এমন অস্থির পরিবেশ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। এছাড়া দলের এই পরিবেশের জন্য বোর্ডের দিকে আঙুল তুলেছেন তিনি। সম্প্রতি এক সাক্ষাৎকারে আফ্রিদি বলেন, ‘পাকিস্তান ক্রিকেটে প্রতি বছর নতুন চেয়ারম্যান আসেন, নতুন পরিকল্পনা হয়। এভাবে ক্রমাগত পরিবর্তন কোনো কাজেই আসে না। সবাইকে একসঙ্গে বসে দীর্ঘমেয়াদী পরিকল্পনা নিতে হবে।’

তিনি আরও যোগ করেন, ‘সিস্টেম বারবার বদলালে ফলাফল আসবে কী করে? তিন বছরের মতো একটি পরিকল্পনা করে সবাইকে মানিয়ে নেওয়ার সময় দিতে হবে।’

এদিকে তার কথায় সুর মিলিয়েছে পাকিস্তানের সাবেক অনেক ক্রিকেটার ও বিশেষজ্ঞদের। তাদের মতে, পিসিবির নড়বড়ে কাঠামো, ঘন ঘন পরিবর্তন আর পরিকল্পনার অভাবই দলের ব্যর্থতার মূল কারণ। এর আগে গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর শেন ওয়াটসন ও ড্যারেন স্যামির মতো তারকাদের কোচ হওয়ার প্রস্তাব দেওয়া হলেও তারা রাজি হননি। পিসিবির অস্থিরতাই এর কারণ বলে মনে করা হয়।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর