রোববার, ৮ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

বর্ণবাদী কাণ্ডে ক্ষমা চেয়েও চেলসির জন্য সমস্যা হবেন ফার্নান্দেজ: জেমস

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৬ জুলাই ২০২৪, ০৭:১৩ পিএম

শেয়ার করুন:

বর্ণবাদী কাণ্ডে ক্ষমা চেয়েও চেলসির জন্য সমস্যা হবেন ফার্নান্দেজ: জেমস

ফুটবল ইতিহাসে দ্বিতীয় দল হিসেবে টানা তিনটি মেজর টুর্নামেন্টের শিরোপা জিতেছে আর্জেন্টিনা। বুয়েন্স এইরেসে উৎসবের স্রোতে ভেসেছে আর্জেন্টিনা দল। উৎসবের রঙয়ে রঙ্গিন হওয়ার মাঝেই 'অপমানজনক' ভাষায় ফ্রান্স দলকে নিয়ে গান গাওয়ায় ক্ষমা চেয়েছেন আর্জেন্টাইন মিডফিল্ডার এনজো ফার্নান্দেজ।

গত রোববার (১৫ জুলাই) ফ্লোরিডার হার্ড রক স্টেডিয়ামে তুমুল উত্তেজনাপূর্ণ ম্যাচে কলম্বিয়াকে ১-০ গোলে হারিয়ে টানা দ্বিতীয়বার কোপা আমেরিকা জেতে স্কালোনি শিষ্যরা। শিরোপা জয়ের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা আর্জেন্টিনা দলের টিম বাসে উদযাপনের একটি ভিডিওতে ফ্রান্সকে নিয়ে বানানো বর্ণবাদী গানটি শোনা যায়। যে ভিডিওটি আবার পোস্ট করা হয়েছিল চেলসি তারকা ফার্নান্দেজের অ্যাকাউন্ট থেকে। 


বিজ্ঞাপন


এই ঘটনা নিয়ে আর্জেন্টাইন তারকা ক্ষমা চেয়ে দুই সপ্তাহ পেরিয়ে গেলেও এখনো কাটেনি রেষ। তার ক্লাব সতীর্থরাও এমন কাণ্ডে চটেছেন তার ওপর। যা দলের মধ্যে প্রভাব ফেলবে বলেই মানছেন চেলসি অধিনায়ক রিস জেমস। 

ফিফা ও তার ক্লাব চেলসি তদন্ত চালিয়ে যাচ্ছে এনজোর এই আচরণ নিয়ে। এই ঘটনাকে কেন্দ্র করে চেলসির বেশ কয়েকজন ফুটবলার তাকে সামাজিক যোগযোগ মাধ্যমে ‘আনফলো’ করার খবরও এসেছে।

ক্ষমা চাইলেও এনজোর এমন আচরণে দলে অস্থিতিকর পরিস্থিতি তৈরি হতে পারে বলেই মনে হচ্ছে জেমসের। সম্প্রতি ইএসপিএনের সাথে সাক্ষাৎকারে এমন ইঙ্গিতি দিয়েছেন চেলসি অধিনায়ক। 

তিনি বলেন, 'এমন ধরণের মন্তব্য অবশ্যই দলের মধ্যে ঝামেলা তৈরি করতে পারে। ড্রেসিংরুমে সবাই একত্রিত হওয়ার বোঝা যাবে সবাই কিভাবে নিচ্ছে সব। আমি জানিনা কি হয়, তবে আশা করছি সবাই স্বভাবিক হবে আর আমরা নতুন মৌসুমের দিকে নজর দিতে পারবো।'
 
এমন আচরণ ঠিক না হলেও সাথেসাথে ক্ষমা চেয়ে সঠিক কাজ করেছেন বলেই জানিয়েছে জেমস। এ প্রসঙ্গে তিনি বলেন, 'এটা খুবই কঠিন পরিস্থিতি। ফুটবলে বর্ণবাদের কোনো ধরণের জায়গা নেই। সে নিজের ভুল বুঝতে পেরে সাথে সাথে সবার কাছে ক্ষমা চেয়েছে। আমার মনে হয় এমন পরিস্থিতিতে এটাই ছিল তার একমাত্র করণীয়।' 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর