রোববার, ৮ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

অলিম্পিকেও নাদালের খেলা নিয়ে সংশয়

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৬ জুলাই ২০২৪, ০২:৫৭ পিএম

শেয়ার করুন:

অলিম্পিকেও নাদালের খেলা নিয়ে সংশয়

দীর্ঘদিন ধরেই চোটের বিরুদ্ধে লড়াই করছেন রাফায়েল নাদাল। চোট কাটিয়ে সেরে ওঠে প্যারিস অলিম্পিকের একক ও দ্বৈত ইভেন্টে খেলার কথা ছিল তাঁর। সে লক্ষ্যে অনুশীলনও করছিলেন তিনি। তবে আবার নতুন করে চোটে পড়েছেন তিনি। এ কারণে গ্রেটেস্ট শো অন আর্থ খ্যাত এই প্রতিযোগীতায় তিনি খেলতে পারবেন কি না তা এখনো নিশ্চিত নয়।

নিজের ক্যারিয়ারে ২২টি গ্র্যান্ডস্লাম জেতা নাদাল ১৪টি ফ্রেঞ্চ ওপেন জিতেছেন। এই ফ্রেঞ্চ ওপেনের কোর্ট রোঁলা গাঁরোতেই অনুষ্ঠিত হবে অলিম্পিকের টেনিসের আসর। এই কোর্টেই অনুশীলনের সময় উরুতে চোট পেয়েছেন নাদাল।


বিজ্ঞাপন


নতুন এই চোটের কারণে তিনি অলিম্পিকে খেলতে পারবেন কি না তা এখনো নিশ্চিত নয়। নাদালের চোট নিয়ে তাঁর কোচ ও সাবেক টেনিস খেলোয়াড় কার্লোস ময়া বলেন, ‘গতকাল (বুধবার) সকালে সে অস্বস্তি অনুভব করেছে। বিকেল নাগাদ আরও খারাপ হয়েছে। ব্যাপারটা আরও খারাপ হওয়ার আগেই সে থেমেছে।’

তিনি আরও বলেন, ‘এখন জোরাজুরির প্রয়োজন নেই। দেখা যাক সে কতটা সেরে ওঠে। আগামীকাল (আজ) এবং শনিবার (আগামীকাল) সে কেমন অবস্থায় থাকে, সেটা আমরা দেখব।’

এবারের অলিম্পিকে একক ও দ্বৈত দুই ইভেন্টেই খেলার কথা ছিল নাদালের। দ্বোইত ইভেন্টে তাঁর সঙ্গী ছিলেন কদিন আগেই উইম্বলডন জেতা কার্লোস আলকারাজ। এর আগে দুইবার অলিম্পিকে স্বর্ণ জেতা নাদাল এবারের আসরে আগামী রোববার একক ইভেন্টে প্রথম রাউন্ডে হাঙ্গেরির মারতন ফুচোভিসের মুখোমুখি হওয়ার কথা।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর