শনিবার, ২০ জুলাই, ২০২৪, ঢাকা

কত নম্বর জার্সি পাচ্ছেন এমবাপে, জানাল রিয়াল 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০ জুলাই ২০২৪, ১০:০০ পিএম

শেয়ার করুন:

কত নম্বর জার্সি পাচ্ছেন এমবাপে, জানাল রিয়াল 

পাঁচ বছরের চুক্তিতে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছেন ফরাসি তারকা কিলিয়ান এমবাপে। এই খবর কম বেশি সবারই জানান। ২০১৮ সালে পিএসজিতে নাম লেখানোর পর থেকে ৭ নম্বর জার্সিতে খেলেছেন এই ফরাসি তারকা। তবে, নতুন ক্লাব রিয়ালে কোন জার্সি পরে খেলবেন সাবেক পিএসজি তারকা সেই বিষয়টি নিয়েও রয়েছে জল্পনা। 

অবশেষ তার জার্সি নাম্বার ও পরিচিতি পর্বের আনুষ্ঠানিক সময় জানাল রিয়াল মাদ্রিদ। ফরাসি এই তারকাকে ৭ নম্বর জার্সিতে দেখা যাবেনা মাদ্রিদ শিবিরে, তিনি খেলবেন ৯ নম্বর জার্সি পরে এমনটায় জানিয়েছে রিয়ালের পক্ষ থেকে। ২৫ বর্ষী এমবাপেকে দেয়া রিয়ালের ৯ নম্বর জার্সি আগে ব্রাজিলিয়ান তারকা রোনালদো, করিম বেনজেমা, এমিলিও বুট্রাগুয়েনো এবং আলফ্রেডো ডি স্টেফানোর মতো তারকারা পরেছেন।


বিজ্ঞাপন


আগামী ১৬ জুলাই বার্নাব্যুতে ফ্রান্স অধিনায়ককে আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দেবে রিয়াল মাদ্রিদ। সেদিন তার গায়ে থাকবে ৯ নম্বর জার্সি।

এদিকে ইউরো থেকে বিদায় নেওয়া ফ্রান্সের জার্সিতে এবার ছায়া হয়ে ছিলেন এমবাপে। প্রথম ম্যাচে অস্ট্রিয়ার বিপক্ষে খেলতে নেমেই নাক ভাঙে তাঁর। নেদারল্যান্ডসের বিপক্ষে খেলতে পারেননি। পরে মাস্ক পরে খেলার সুযোগ মিললেও চিরচেনা আক্রমণাত্মক খেলাটা খেলতে পারেননি তিনি।

তবে গতকাল স্পেনের বিপক্ষে ম্যাচে অনেকটাই স্বচ্ছন্দ ছিলেন এমবাপে। তাঁর বাড়িয়ে দেয়া বলেই গোল করে দলকে এগিয়ে দিয়েছিলেন কোল মুয়ানি। তবে এরপর ফরাসিদের আর কেউই গোল করতে না পারায় শেষ পর্যন্ত হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে দিদিয়ের দেশমের শিষ্যদের।

এদিকে ইউরো থেকে ছিটকে যাওয়ার পর এমবাপে জানিয়েছেন এবারের আসরে তিনি ব্যর্থ হয়েছেন। তিনি বলেন, আমার টুর্নামেন্ট? খুব কঠিন ছিল। এটাকে ব্যর্থই বলতে হবে। আমাদের লক্ষ্য ছিল ইউরোপিয়ান চ্যাম্পিয়ন হওয়ার, আমারও আশা ছিল শিরোপা জয়ের। আমরা তা পারিনি। কাজেই ব্যর্থ বলতেই হবে।


বিজ্ঞাপন


তবে ব্যর্থ হয়েও হতাশায় ডুবে থাকতে চান না তিনি, নিতে চান আগামীর প্রস্তুতি। এমবাপে বলেন, ফুটবল এরকমই। সামনে এগিয়ে যেতে হবে আমাদের। লম্বা একটি মৌসুম ছিল। এখন ছুটিতে যাচ্ছি এবং কিছুটা বিশ্রাম নিতে চাই… এতে আশা করি আমার জন্য ভালো হবে এবং আরও শক্তিশালী হয়ে ফেরার চেষ্টা করব।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর