শনিবার, ২০ জুলাই, ২০২৪, ঢাকা

অস্ট্রেলিয়া সফরের জন্য তিন ফরম্যাটের দল ঘোষণা বিসিবির

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০ জুলাই ২০২৪, ০৭:৩০ পিএম

শেয়ার করুন:

অস্ট্রেলিয়া সফরের জন্য তিন ফরম্যাটের দল ঘোষণা বিসিবির

কয়েক সপ্তাহ ধরে চলছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) হাই পারফরম্যান্স (এইচপি) বিভাগের ক্যাম্প। এই ক্যাম্পের কার্যক্রম আজকে শেষ হলো। আগামী ১৩ জুলাই অস্ট্রেলিয়া সফরে যাবে তারা। সেখানে লাল বল ও সাদা বলের দুই সংস্করণের ম্যাচ খেলবে বাংলাদেশ এইচপি। অস্ট্রেলিয়া সফরকে কেন্দ্র করে আজ তিন ফরম্যাটের জন্য শক্তিশালী দল ঘোষণা করেছে বিসিবি। যেখানে ঠাঁই পেয়েছেন জাতীয় দলের বেশ কয়েকজন ক্রিকেটার।

তারুণ্য আর অভিজ্ঞতার সমন্বয়ে শক্তিশালী দল গড়েছে হাইপারফরমেন্স ইউনিট। তানজিদ তামিম, আফিফ হোসেন, শামিম পাটেয়ারীর মতো তারকা ক্রিকেটারদের নিয়েই অস্ট্রেলিয়া সফরে যাবে তারা। চারদিনের দলে সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয় সুযোগ পেয়েছেন। এই দলের অধিনায়ক করা হয়েছে মাহমুদুল হাসান জয়কে। 


বিজ্ঞাপন


ওয়ানডে দলে আছেন সদ্য বিশ্বকাপ খেলে আসা তানজিদ হাসান তামিম। এছাড়া একদিনের ক্রিকেটে আছেন আফিফ হোসেন ধ্রুব ও শামীম হোসেন পাটোয়ারির মতো ক্রিকেটাররাও। এই দলের নেতৃত্ব দেবেন আফিফ। আর টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব দেয়া হয়েছে আকবর আলীকে।

এই সফরে পাকিস্তান শাহীন্সের বিপক্ষে ২টি চারদিনের ম্যাচ খেলবে বাংলাদেশ। প্রথম ম্যাচটি শুরু হবে ১৯ জুলাই থেকে। আর দ্বিতীয় চারদিনের ম্যাচটি শুরু হওয়ার কথা রয়েছে ২৬ জুলাই থেকে। এরপর নর্দার টেরিটরির বিপক্ষে একটি ও পাকিস্তান শাহীন্সের বিপক্ষে আরো একটি ৫০ ওভারের ম্যাচ খেলবে এইচপি। এরপর পাকিস্তান শাহীন্স ও বিগব্যাশের কয়েকটি দলের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ খেলবে তারা।

এইচপি দলের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি ১১ আগস্ট মেলবোর্ন রেনেগেডসের বিপক্ষে। ১২ আগস্ট তাসমানিয়ার বিপক্ষে মাঠে নামবে বিসিবির দলটি। ১৪ আগস্ট তৃতীয় ম্যাচে তাদের প্রতিপক্ষ অ্যাডিলেড স্ট্রাইকার্স। ১৫ আগস্ট এইচপি দল মাঠে নামবে এসিটি কমেটসের বিপক্ষে। আর শেষ দুই ম্যাচে ১৬ ও ১৭ আগস্ট তারা খেলবে পাকিস্তান শাহীন্স ও পার্থ স্কোর্চার্সের বিপক্ষে। ১৯ আগস্ট সিরিজ শেষে দেশে ফেরার কথা রয়েছে তামিম-আফিফদের।

এইচপি চারদিনের দল- সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, পারভেজ হোসেন ইমন, অমিত হাসান, শাহাদাত হোসেন দিপু, আরিফুল ইসলাম, মাহিদুল ইসলাম অঙ্কন, আইচ মোল্লা, রাকিবুল হাসান, পারভেজ রহমান জীবন, হাসান মুরাদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম মুগ্ধ, রিপন মণ্ডল ও মারুফ মৃধা।


বিজ্ঞাপন


এইচপি ওয়ানডে দল- তানজিদ হাসান তামিম, জিসান আলম, আফিফ হোসেন, শামীম হোসেন পাটোয়ারি, আরিফুল ইসলাম, আকবর আলী, ওয়াসি সিদ্দিক, রাকিবুল হাসান, শেখ পারভেজ রহমান জীবন, মাহফুজুর রহমান রাব্বি, আবু হায়দার রনি, মুকিদুল ইসলাম মুগ্ধ, রিপন মণ্ডল ও মারুফ মৃধা।

এইচপি টি-টোয়েন্টি দল- তানজিদ হাসান তামিম, জিসান আলম, আফিফ হোসেন, শামীম হোসেন পাটোয়ারি, আরিফুল ইসলাম, আকবর আলী, ওয়াসি সিদ্দিক, রাকিবুল হাসান, আলিস আল ইসলাম, মাহফুজুর রহমান রাব্বি, আবু হায়দার রনি, মুকিদুল ইসলাম মুগ্ধ, রিপন মণ্ডল ও মারুফ মৃধা।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর