শনিবার, ১৮ মে, ২০২৪, ঢাকা

বিশ্বকাপে বাংলাদেশের প্রাথমিক লক্ষ্য গ্রুপ পর্ব পার করা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৫ মে ২০২৪, ০৭:৫৫ পিএম

শেয়ার করুন:

বিশ্বকাপে বাংলাদেশের প্রাথমিক লক্ষ্য গ্রুপ পর্ব পার করা

নানান জল্পনা শেষে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিশ্বকাপ দলে অফফর্মে থাকা লিটন কেন দলে কিংবা মোহাম্মদ তানভিরও কেন এই স্কোয়াডে। সেই দলে নেই মোহাম্মদ সাইফউদ্দিন। এমন সব আলোচনার মাঝে আজ বিশ্বকাপের জন্য উড়াল দিচ্ছে নাজমুল হাসান শান্তর দল। 

এর আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে নিয়ে হোম অব ক্রিকেট খ্যাত মিরপুর শেরে বাংলায় বিশ্বকাপের অফিসিয়াল আনুষ্ঠানিক ফটোসেশন করে ক্রিকেটাররা। যেখানে উপস্থিত ছিলেন ১৫ সদস্যের দলসহ রিজার্ভে রাখা ২ ক্রিকেটার। বিশ্বকাপে অংশ নিতে আজ দিবাগত রাত ১টা ৪০ মিনিটের ফ্লাইটে আমেরিকার উদ্দেশে দেশ ছাড়বেন নাজমুল হোসেন শান্তরা। দলের সঙ্গে টিম ম্যানেজমেন্টের সদস্য, কোচিং স্টাফসহ সব খেলোয়াড়ই যাওয়ার কথা রয়েছে। 


বিজ্ঞাপন


আসছে বিশ্বকাপে বাংলাদেশ আছে ‘ডি’ গ্রুপে। প্রতিপক্ষ দুই শক্তিশালী দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা এবং নেপাল ও নেদারল্যান্ডস। কঠিন এই গ্রুপ থেকে পরের রাউন্ডে যাওয়াটা মোটেও সহজ হবে না বাংলাদেশের জন্য। ঘরের মাটিতে সবশেষ সিরিজে জিম্বাবুয়েকে ৪-১ ব্যবধানে হারালেও তাই বিশ্বকাপ অভিযান কঠিন হবে বলেই ধরা হচ্ছে। 

গত ওয়ানডে বিশ্বকাপের আগে সেমিফাইনালের লক্ষ্য বেধে দিলেও এবার হাথুরুসিংহে তেমন কিছু ভাবছেন না। বুধবার সংবাদ সম্মেলনে তিনি চোখ রাখতে বলেছেন দলের বাস্তবতার দিকে। 'জাতি হিসেবে আমাদের অনেক প্রত্যাশা থাকে। কারণ সব মিলিয়ে আইসিসি ইভেন্টে আমরা ভালো ক্রিকেট খেলেছি। পুরো দেশের মত আমাদেরও দলের প্রতি প্রত্যাশা আছে। আমাদের প্রথম লক্ষ্য হবে এই কঠিন গ্রুপটা পার করা। আমরা খুব কঠিন একটা গ্রুপে আছি। তাই পরের রাউন্ডে যাওয়াটা আমাদের মূল লক্ষ্য। এরপর সেখান থেকে আমরা দেখব যে কী হয়।'

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ জিতলেও সব বিভাগে প্রাধান্য দেখাতে পারেনি বাংলাদেশ। দুটি ম্যাচে জিতেছে অল্প ব্যবধানে। ওপেনার লিটন দাস ও অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ছিলেন ধারহীন। শেষ ম্যাচে তো ১৫৭ রান করেও হারতে হয়েছে ৮ উইকেটের বিশাল ব্যবধানে, তাও ৯ বল বাকি থাকতেই।

তবে এই সিরিজের প্রস্তুতিতে সন্তুষ্ট হাথুরুসিংহে। 'আমার মনে হয় আমাদের প্রস্তুতিটা ভালো ছিল। আমরা জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ খেলে ভালোই প্রস্তুতি নিয়েছি। ওই ম্যাচগুলোতে আমরা সব খেলোয়াড়দের সুযোগ দিতে চেয়েছি, বিশেষ পরিস্থিতিতে তাদের বাজিয়ে দেখতে চেয়েছি। কিছু ব্যক্তিগত পারফরম্যান্স নিয়ে চিন্তা আছে, তবে সব মিলিয়ে প্রস্তুতিটা ভালো হয়েছে বলেই মনে হয়েছে।'

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর