সোমবার, ২০ মে, ২০২৪, ঢাকা

শঙ্কা উড়িয়ে আয়ারল্যান্ড সফরে যাচ্ছেন আমির

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০ মে ২০২৪, ১২:০৫ পিএম

শেয়ার করুন:

বিশ্বকাপ খেলতে অবসর ভাঙলেন আরেক পাকিস্তান তারকা

একপ্রকার অভিমান করেই ২০২০ সালে আন্তর্জাাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন পাকিস্তানের পেস বোলিং তারকা মোহাম্মদ আমির। সেই অবসরের সাড়ে ৪ বছর পর নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠের সিরিজ দিয়ে আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেন এই পেসার । তার প্রত্যাবর্তনটা অবশ্য খুব যে মন্দ হয়েছে তা নয়।

জুনের ২ তারিখ থেকে শুরু হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রস্তুতি সারতে আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলবে পাকিস্তান। সেই দলে রাখা হয়েছে মোহাম্মদ আমিরকেও। তবে আয়ারল্যান্ডের বিপক্ষে তার খেলা নিয়ে সংশয় তৈরি হয়ে ছিলো। ভিসা জটিলতায় পাকিস্তান দলের অন্য সবাই আয়ারল্যান্ডের বিমানে চড়লেও ৩২ বছর বয়সী এই পেসারের চড়া হয়নি। 


বিজ্ঞাপন


সিরিজটি তিনি আদৌ খেলতে পারবে কি না তা নিয়ে তৈরি হয় অনিশ্চয়তা। অবশেষ নানা জটিলতার পর আয়ারল্যান্ডের ভিসা পেয়েছেন পাকিস্তানি পেসার মোহাম্মদ আমির।আইরিশদের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে দ্রুতই দেশ ছাড়বেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। 

পাকিস্তানি সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এরই মধ্যে আমিরের ডাবলিন যাওয়ার সবরকমের ব্যবস্থা গ্রহণের আয়োজন শুরু করেছে। পিসিবির একটি সূত্র জানায়, মোহাম্মদ আমিরকে ছাড়পত্র দেয়ার পর ভিসার অনুমোদন দেয়া হয়।

আপাতত ভিসা জটিলতা কাটলেও ডাবলিনের ফ্লাইটের টিকিট পায়নি পিসিবি। তাদের দাবি, দ্রুতই দলের সঙ্গে যোগ দেবেন আমির। আগামীকালের ম্যাচ মিস করলেও সিরিজের বাকি দুটি ম্যাচে আমিরের অংশগ্রহণ নিশ্চিত করেছে বোর্ড। সিরিজের শেষ দুটি ম্যাচ মাঠে গড়াবে ১২ ও ১৪ মে।

আইরিশদের বিপক্ষে সিরিজ শেষে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ইংল্যান্ড সফরে যাবে পাকিস্তান। এরপর টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে পা রাখবে পাকিস্তান দল।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর