মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ঢাকা

বিশ্বকাপ দলে জায়গা না পেয়ে অবসরে ১৪ বলে ফিফটি করা ওপেনার

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০ মে ২০২৪, ১১:২৮ এএম

শেয়ার করুন:

বিশ্বকাপ দলে জায়গা না পেয়ে অবসরে ১৪ বলে ফিফটি করা ওপেনার

আসছে জুনেই মাঠে গড়াবে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ-২০২৪। যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের আয়োজনে অনুষ্ঠিত হতে যাওয়া এই টুর্নামেন্টের জন্য দুই সপ্তাহ আগে দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। তবে ষোষিত দলে জায়গা হয়নি কলিন মানরোর। বিশ্বকাপ দলে জায়গা না পেয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন কিউইদের হয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্রুততম ফিফটি হাঁকানো এই ওপেনার।

মানরো সবশেষ আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন ২০২০ সালে। তপবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে প্রস্তুতি নিচ্ছিলেন তিনি। এমনকি নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টিডও জানিয়েছিলেন যে আসন্ন এই টুর্নামেন্টের জন্য বিবেচনায় আছেন তিনি। তবে শেষ পর্যন্ত তাকে ছাড়াই দল ঘোষণা করে ব্ল্যাকক্যাপসরা।


বিজ্ঞাপন


বিশ্বকাপ দলে জায়গা না পাওয়ায় আন্তর্জাতিক ক্রিকেট থেকেই অবসরের সিদ্ধান্ত নিয়েছেন ৩৭ বছর বয়সী এই ওপেনার। তিনি বলেন, ‘যদিও জাতীয় দলের হয়ে অনেক দিন খেলা হয়নি, কিন্তু ফ্র্যাঞ্চাইজি টি–টোয়েন্টির ফর্ম দিয়ে জাতীয় দলে ফেরার আশা আমি কখনোই ছাড়িনি। টি–টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণার পরিপ্রেক্ষিতে এই অধ্যায়টা আনুষ্ঠানিকভাবে বন্ধ করে দেওয়ার এখনই সঠিক সময়।’

নিউজিল্যান্ডের আক্রমণাত্মক ওপেনারদের মধ্যেই একজন ছিলেন মানরো। ২০১৬ সালে শ্রীলঙ্কার বিপক্ষে অকল্যান্ডের ইডেন পার্কে ১৪ বলে ফিফটি করেছিলেন তিনি। নিউজিল্যান্ডের হয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্রুততম ফিফীর রেকর্ড এটিই। এছাড়াও ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪৭ বলে শতক হাকিয়েছিলেন এই ওপেনার যা ওই সময় কিউইদের হয়ে ওয়ানডেতে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ছিল। ব্ল্যাকক্যাপসদের হয়ে টি–টোয়েন্টিতে সবচেয়ে ৩টি সেঞ্চুরিও আছে কেবল তারই।

৮ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে নিউজিল্যান্ডের জার্সিতে মানরো খেলেছেন ১২৩টি ম্যাচ। ২০২০ সালে ভারতের বিপক্ষে কিউইদের হয়ে সবশেষ ম্যাচ খেলেছেন তিনি। তবে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট চালিয়ে যাবেন বলেই জানিয়েছেন এই ওপেনার। 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর