মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ঢাকা

অজেয় থাকার রেকর্ড গড়ে ফাইনালে আলোনসোর লেভারকুসেন

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০ মে ২০২৪, ১০:৪০ এএম

শেয়ার করুন:

অজেয় থাকার রেকর্ড গড়ে ফাইনালে আলোনসোর লেভারকুসেন

ইউরোপা লিগের সেমিফাইনালে গতকাল রাতে রোমার বিপক্ষে মাঠে নেমেছিল বায়ার লেভারকুসেন। প্রথম লেগে ২-০ গোলে জেতায় ফাইনালে ওঠার পথে অনেকটাই এগিয়ে ছিল জাবি আলোনসোর দল। তবে রোমার বিপক্ষে কাল হারতেই বসেছিল বুন্দেসলিগা জয়ী দলটি। কিন্তু যোগ করা সময়ের গোলে শেষ পর্যন্ত ড্র করতে পেরেছে দলটি। ফলে নিশ্চিত হয়েছে ইউরোপা লিগের ফাইনাল, একই সঙ্গে টানা অপরাজিত থাকার রেকর্ডও গড়েছে দলটি।

রোমার বিপক্ষে এই ম্যাচে প্রথমার্ধেই এক গোলে পিছিয়ে পড়েছিল লেভারকুসেন। এরপর দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করে রোমা। দুই অর্ধ মিলিয়ে লিয়ান্দ্রো পারাদেসের দুইটি পেনাল্টি গোলে ম্যাচে লিড নেয় রোমা। এদিকে দুই গোল হজম করা লেভারকুসেন এরপর ম্যাচে ফেরার জন্য হাড্ডাহাড্ডি লড়াই চালিয়েছে। কিন্তু কোনো ভাবেই গোলের দেখা পাচ্ছিল না আলোনসোর শিষ্যরা।


বিজ্ঞাপন


এদিকে ম্যাচের ৮২ মিনিটে রোমার জিয়ানলুকা মানচিনির আত্মঘাতী গোলে ব্যবধান কমে লেভারকুসেনের। এরপর যোগ করা সময়ের সপ্তম মিনিটে লেভারকুসেনকে সমতায় ফেরান জোসিফ স্তানিসিচ। শেষ মুহূর্তে এসে গোল করে জেতা কিংবা হার এড়ানোকে যেন অনেকটা অভ্যাসেই পরিণত করেছে আলোনসোর দল। সেটারই প্রতিফলন ঘটিয়েছে গতকালের ম্যাচেও।

এদিকে শেষ পর্যন্ত ম্যাচটি ২-২ গোলে ড্র হওয়ায় দুই লেগ মিলিয়ে ৪-২ গোলে এগিয়ে থেকে ফাইনাল নিশ্চিত করে লেভারকুসেন। একই সঙ্গে সব প্রতিযোগীতা মিলিয়ে টানা ৪৯ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডও গড়ে আলোনসোর দল। এই রেকর্ড গড়ার পথে বেনফিকাকে টপকে গেছে ক্লাবটি। এর আগে ১৯৬৩ থেকে ১৯৬৫ সাল পর্যন্ত টানা ৪৮ ম্যাচ অপরাজিত বেনফিকা।  

আগামী ২২ মে ইউরোপা লিগের ফাইনালে আতালান্তার বিপক্ষে মাঠে নামবে লেভারকুসেন। একই সঙ্গে বুন্দেসলিগা জয়ীরা খেলবে জার্মান কাপের ফাইনালেও। সব মিলিয়ে চলতি মৌসুমে ট্রেবল জয়ের সুযোগ থাকছে আলোনসোর দলের জন্য।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর