বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪, ঢাকা

টেস্টে বাংলাদেশের সফলতা আসবে না, আমরা জানতাম: সুজন

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৪১ পিএম

শেয়ার করুন:

টেস্টে বাংলদেশের সফলতা আসবে না, আমরা জানতাম: সুজন

ঘরের মাটিতে সিরিজ হলেও শ্রীলঙ্কার বিপক্ষে সাদা পোশাকে রীতিমতো নাস্তানাবুদ হতে হয়েছিল বাংলাদেশকে। এর পেছনে মেহেদি হাসান মিরাজ তখন বলেছিলেন তাদের লাল বলে ক্রিকেটে প্রস্তুতির ঘাটতির কথা। মিরাজের সঙ্গে একমত প্রকাশ করেছেন খালেদ মাহমুদ সুজনও৷ বিসিবি পরিচালক ও গেম ডেভেলপমেন্ট কমিটি চেয়ারম্যান বলেছেন, প্রস্তুতি ছাড়া ফলাফল যা হওয়ার, তাই হয়েছে নাজমুল হোসেন শান্তর দলের।

শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে হারলেও ওয়ানডে সিরিজে ঘুরে দাঁড়িয়ে ২-১ এ জেতে বাংলাদেশ। তবে দুই ম্যাচের টেস্ট সিরিজে মুখ থুবড়ে পড়ে স্বাগতিকরা। সামান্যতম প্রতিদ্বন্দ্বিতা গড়তে ব্যর্থ হয়ে ধবলধোলাই হয় তারা। ব্যাটিং-বোলিং-ফিল্ডিং তিন বিভাগেই ব্যর্থতা ছিল চোখে পড়ার মত। 


বিজ্ঞাপন


আজ গণমাধ্যমের সঙ্গে মুখোমুখি হয়ে টেস্টে বাংলাদেশের ব্যর্থতা নিয়ে মত দেন সুজন। হতাশা প্রকাশ করেন শান্তদের যথেষ্ট প্রস্তুতি না নেওয়া নিয়ে। সুজন বলেন, “শ্রীলঙ্কার সঙ্গে টেস্ট ম্যাচের কথা যদি বলেন, তাহলে বলব যে পুরো একটা কম প্রস্তুতিসম্পন্ন দল খেলেছে। এখানে যে সফলতা আসবে না, এটা কিন্তু আমরা সবাই জানতাম। লাল বলের খেলাটা কঠিন। এটা এত সহজ না। বাংলাদেশে ছেলেরা এখন আর নিয়মিত লাল বলের ক্রিকেট খেলে না। সাদা বলের রঙিন পোশাকেই খেলা হচ্ছে বেশি। লাল বলের চর্চাটা কমে যাচ্ছে।”

শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরু হয়েছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শেষ হওয়ার পরপরই। খানিক বিরতি দিয়ে এরপর শুরু হয়ে এখনও চলছে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল)। স্বাভাবিকভাবেই টানা টি-টোয়েন্টি ও ওয়ানডে খেলার মধ্যে থাকলেও লাল বলের ক্রিকেট থেকে দূরেই ছিলেন ক্রিকেটাররা।

আর এটাই টেস্ট সিরিজে বাংলাদেশের ভোগান্তির কারণ বলে মনে করেন সাবেক বাংলাদেশ অধিনায়ক সুজন। “আমরা বিপিএল, (চলমান) ডিপিএল শেষ করলাম। এরপর যদি আমরা শ্রীলঙ্কার সাথে টেস্ট খেলি, আমাদের টেস্ট প্লেয়াররা তখন কোথায় ছিল? তারা ডিপিএলে খেলছিল। তাদের তো লাল বলের প্রস্তুতি হয়নি। আপনি যদি প্রস্তুতি ছাড়া খেলেন, তাহলে খুবই স্বাভাবিক যে আপনি টেস্ট হারবেন। সেটাই হয়েছে আসলে।”

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর