বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪, ঢাকা

বাংলাদেশ সিরিজের জন্য আইপিএল ছাড়লেন রাজা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৪৪ পিএম

শেয়ার করুন:

নিষিদ্ধ হলেন জিম্বাবুয়ের সিকান্দার রাজা 

বিশ্বের যে কোনো ক্রিকেটারের জন্য বিশ্বের সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট আসর আইপিএলে খেলা রীতিমতো সবচেয়ে বড় স্বপ্ন। আকর্ষণীয় এই লিগে খেললে আসে কড়ি কড়ি টাকা যা জাতীয় দলে পাওয়া সম্ভব না। তাইতো অনেক খেলোয়াড় জাতীয় দলের খেলা থাকলেও আইপিএল ছাড়তে চান না। চলমান পাকিস্তান-নিউজিল্যান্ড সিরিজে যা বেশি দেখা গেলো। যেখানে আইপিএলের খেলা থাকায় কিউইদের মূল দলের অধিকাংশ খেলোয়াড় দলের সঙ্গে পাকিস্তান সফরে যাননি। তবে আইপিএলের খেলা থাকলেও দেশকে গুরুত্ব দিতে মাঝপথে জিম্বাবুয়ে দলে যোগ দিচ্ছেন সিকান্দার রাজা।  

বাংলাদেশ সিরিজের জন্য দল ঘোষণা করে জিম্বাবুয়ে। দলে অধিনায়ক হিসেবে আছেন রাজা। ৩ মে থেকে শুরু টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের মুখোমুখি হবে জিম্বাবুয়ে। সিরিজটি শেষ হবে ১২ মে।


বিজ্ঞাপন


আইপিএল ছেড়ে যাওয়ার ব্যাপারটি শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে জানিয়েছেন রাজা। এক পোস্টে তিনি বলেছেন, 'আমাকে নেওয়ার জন্য পাঞ্জাব কিংস, আইপিএল এবং ভারতকে ধন্যবাদ। প্রতিটি মিনিট উপভোগ করেছি। এখন জাতীয় দলের হয়ে দায়িত্ব পালনের সময়। ইনশাআল্লাহ আবার দেখা হবে।'

৯ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে আইপিএলে পয়েন্ট তালিকার ৮ নম্বরে আছে পাঞ্জাব। রাজা এর মধ্যে দুটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন। গুজরাট টাইটানসের বিপক্ষে করেছেন ১৫ রান, এরপর সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে খেলেন ২৮ রানের ইনিংস। অর্থাৎ ২ ম্যাচে ২১.৫০ গড়ে ৪৩ রান করেছেন। বল করেছেন শুধু গুজরাটের বিপক্ষে, ২ ওভারে ২২ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। 

আইপিএল শেষ হবে ২৬ মে। এরপর ১ জুন থেকে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। বাংলাদেশের বিপক্ষে সিরিজ শেষে তাই আবারও আইপিএলে খেলার সুযোগ পাচ্ছেন রাজা। ১৫ মে রাজস্থান র‌য়্যালস এবং ১৯ মে সানরাইজার্সের বিপক্ষে ম্যাচে তাকে পেতে পারে পাঞ্জাব কিংস।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর