বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪, ঢাকা

আইপিএলে রান উৎসবে বিরক্ত গাঙ্গুলী, অশ্বিনের আকুতি ‘বোলারদের বাঁচাও’

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২৪, ০১:২৪ পিএম

শেয়ার করুন:

আইপিএলে রান উৎসবে বিরক্ত গাঙ্গগুলি, অশ্বিনের আকুতি ‘বোলারদের বাঁচাও’

চলমান আইপিএলে চলছে রান বন্যার ম্যাচ। রানের পাহাড় গড়ছে কয়েকটা দল। সানরাইজার্স হায়দরাবাদ নিজেদের রেকর্ড নিজেরাই ভেঙেছে। আইপিএলের সর্বোচ্চ রানের ইতিহাস ভেঙেছে তিন বার। এবারের আসরে এখন পর্যন্ত ২৫০ রানের বেশি উঠেছে সাত বার। অনেকেরই ধারণা, আর কিছু দিন পরে দলগুলি তিনশোর গণ্ডিও ভেঙে ফেলবে। এছাড়া প্রায় সব ম্যাচেই দেখা যাচ্ছে বড় রান। 

আর এ নিয়ে অসন্তুষ্ট প্রকাশা করেছেন ভারতের সাবেক তারকা সৌরভ গাঙ্গুলী। ব্যাট এবং বলের এই বৈষম্য মেনে নিতে পারছেন না তিনি। যার জন্য বোর্ডকে বিষয়টি দেখার অনুরোধ করেছেন তিনি। এদিকে এমন পরিস্থিতিতে বোলারদের বাঁচানোর আকুতি ভারতের স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের।


বিজ্ঞাপন


চলতি আসরের আইপিএলে সব মাঠেই পিচগুলি ব্যাটারদের স্বর্গ হয়ে উঠেছে। অনায়াসে ২০০ রান উঠে যাচ্ছে। সেটা মাথায় রেখেই সৌরভ বলেছেন, ‘বোলারদের জন্য মোটেও সহজ নয়। খুব কঠিন হয়ে যাচ্ছে। যদি ভবিষ্যতে ব্যাপারটা দেখতে হয়, তা হলে ব্যাট এবং বলে ভারসাম্য আনতে হবে।’

এবারের আইপিএলে যেভাবে রানের ফোয়ারা ছুটছে, তাতে সামনেও ভয়ংকর দিন অপেক্ষা করছে বোলারদের জন্য। ৪২ ম্যাচ শেষে ইতিমধ্যে ২৪ ইনিংসে ২০০ কিংবা তারচেয়ে বেশি দলীয় রান হয়েছে। এভাবে চলতে থাকলে ভারসাম্য হবে না খেলায় সেটা না বললেও চলে। সঙ্গে চলমান আইপিএলের ইতিহাসে বোলার হিসেবে সর্বোচ্চ ৭৩ রান দেওয়ার বিব্রতকর রেকর্ডটিও এবারই হয়েছে। দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে এমন রের্কডের সাক্ষী হয়েছেন গুজরাট টাইটানসের পেসার মোহিত শর্মা।

ক্রিকেট যে এখন ব্যাটারদের খেলা হয়ে যাচ্ছে, নিজের পোস্টে সেটারই ইঙ্গিত দিয়েছেন অশ্বিন। ভারতীয় স্পিন কিংবদন্তি লিখেছেন, ‘দয়া করে বোলাদের বাঁচাও।’ সঙ্গে তিনবার ‘এসওএস’ লিখেছেন তিনি। যার পূর্ণ রূপ-‘সেভ আওয়ার সোলস’। অর্থাৎ, আমাদের অস্তিত্ব বাঁচান। ৩৭ বছর বয়সী অফ স্পিনারের এই আকুতি আসলে বোলাদের অস্তিত্ব রক্ষারই। 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর