বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪, ঢাকা

লা লিগা শিরোপায় একহাত রেখে খুশি আনচেলত্তি

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২৪, ১২:৩৪ পিএম

শেয়ার করুন:

লা লিগায় শিরোপায় একহাত রেখে খুশি আনচেলত্তি

স্প্যানিশ লা লিগায় জয়ের ধারা অব্যাহত রেখেছে রিয়াল মাদ্রিদ। শুক্রবার রাতে রিয়াল সোসিয়েদাদকে ১-০ গোলে পরাজিত করে কার্লো আনচেলত্তির দল। লিগ শিরোপা জয় থেকে মাত্র চার পয়েন্ট পিছিয়ে থাকল রিয়াল।

ম্যাচের ২৯তম মিনিটে তুর্কি মেসি হিসেবে পরিচিত আর্দা গুলেরের গোলে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। ছয় গজ বক্সের বাইরে থেকে দানি কারভাহালের পাস পেয়ে বাঁ পায়ের শটে জালে জড়ান গুলের। এ নিয়ে প্রথমবারের মতো রিয়াল মাদ্রিদের হয়ে লিগে শুরুর একাদশে নেমে গোল করলেন এই তরুণ ফুটবলার।


বিজ্ঞাপন


গত ২২ এপ্রিল এল ক্লাসিকোতে বার্সেলোনাকে ৩-২ গোলে পরাজিত করেছিল রিয়াল। সেই ম্যাচের একাদশের নয়জন খেলোয়াড়কে এদিন মাঠে নামাননি আনচেলত্তি। জুডে বেলিংহাম, রুডিগার, ভিনিচিয়াস জুনিয়রদের মতো তারকা খেলোয়াড়রা ছিলেন না এই ম্যাচে।

প্রথম পছন্দের খেলোয়াড়দের ছাড়া সোসিয়েদাদের বিপক্ষে ম্যাচজুড়ে কঠিন পরীক্ষা দিতে হয়েছে রিয়াল মাদ্রিদকে। অ্যানোয়েটা স্টেডিয়ামে নগর প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে বল দখল এবং আক্রমণে প্রাধান্য বিস্তার করে খেলেছে সোসিয়েদাদ।

ম্যাচ শেষে গোলদাতা ও জয়ের নায়ক গুলেরের প্রশংসা করে আনচেলত্তি বলেন, ‘আর্দা গুলের গোল করেছে, সে ভবিষ্যতে আমাদের গুরুত্বপূর্ণ খেলোয়াড় হতে যাচ্ছে। কোনো সন্দেহ নেই যে আগামী বছর সে এখানেই থাকছে।’

রিয়ালের হাতের নাগালে লিগ শিরোপা। এমন পরিস্থিতিতে একাদশে বড় পরিবর্তন আনা স্বাভাবিক। তবে এ ম্যাচের প্রতিপক্ষকে হালকাভাবে নিয়েছে রিয়াল। এমন সমালোচনার জবাবে ইতালিয়ান এ কোচ বলেন, ‘এটা নিশ্চিত যে অনেকে ভেবেছিল রিয়াল এখানে বেড়াতে এসেছে। তবে দলের ফুটবলাররা তেমনটা ভাবেনি। ফুটবলাররা গর্ব করার মতো কাজ করেছে। আর তাদের মনে জয়ের আকাঙ্ক্ষাটা সব সময় থাকে।’


বিজ্ঞাপন


এখন পর্যন্ত ৮৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে রিয়াল। আর চার পয়েন্ট পেলে তাদের পয়েন্ট হবে ৮৮। অন্যদিকে ৩২ ম্যাচে ৭০ পয়েন্ট বার্সেলোনার। বাকি ছয় ম্যাচে ১৮ পয়েন্ট পেলে তাদের পয়েন্ট হবে ৮৮। তবে গোলগড়ে এগিয়ে থাকার কারণে শেষ হাসি হাসবে গত আসরের রানার্সআপরা।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর