বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪, ঢাকা

‘কার্তিককে ভারতের বিশ্বকাপ একাদশে দেখতে চাই, কিন্তু...’  

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২৪, ১১:৪১ এএম

শেয়ার করুন:

‘কার্তিককে ভারতের বিশ্বকাপ একাদশে দেখতে চাই, কিন্তু...’  

আসছে জুনেই অনুষ্ঠিত হতে চলেছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ-২০২৪। আসন্ন এই টুর্নামেন্টকে সামনে রেখে বিশ্বকাপ দল সাজাতে ব্যস্ত অংশ নিতে চলা দলগুলো। এবারের আসরে ভারতের দল কেমন হতে চলেছে তা নিয়েও চলছে জল্পনা-কল্পনা। চলতি আইপিএলের পর্দা নামতেই শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ফলে এই প্রতিযোগিতার পারফরম্যান্স ভারত দলে অনেকের জন্যই হতে পারে আর্শীবাদস্বরূপ। 

দীনেশ কার্তিকই যেমন, ৩৯ বছর বয়সে ব্যাট হাতে আছেন অবিশ্বাস্য ছন্দে। এতে অনেকেই তাকে ভারত দলে দেখতে চাইলেও দ্বিমত রয়েছে দেশটির সাবেক অলরাউন্ডার যুবরাজ সিংয়ের। তিনি বরং অন্যদের বাজিয়ে দেখার পক্ষে।


বিজ্ঞাপন


চলতি আসরে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে শেষের দিকে নেমে নিয়মিত খুনে ব্যাটিং করছেন উইকেটরক্ষক-ব্যাটার কার্তিক। ৯ ম্যাচে ২৬২ রান করেছেন অবিশ্বাস্য ১৯৫ স্ট্রাইক রেটে। ক্রিজে গিয়ে ধুমধাড়াক্কা ব্যাটিংয়ের কারণে অনেকেই তাকে দেখতে চান আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপে।

তবে শুক্রবার আইসিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে যুবরাজ বলেছেন, শুধুমাত্র দল ভারি করতে কার্তিককে দলে নেওয়ার মানে নেই। 'ডিকে (দীনেশ কার্তিক) যদি আপনার একাদশে না থাকে, তাহলে আমার মনে হয় না তাকে দলে নেওয়ার কোনো মানে আছে। রিশাভ পান্ত, সাঞ্জু স্যামসনরা রয়েছে এবং দুজনই দুর্দান্ত ফর্মে আছে। আর স্পষ্টতই তাদের বয়সটাও কম। আমি ডিকেকে দলে দেখতে চাই, কিন্তু সে যদি না খেলার সুযোগ পায়, তাহলে আপনি বরং এমন একজনকে দলে চাইবেন, যিনি কম বয়সী এবং পার্থক্য গড়ে দিয়ে পারে।'

অনেকটা সময় ধরেই ভারতের জাতীয় দলের বাইরে থাকার পর আইপিএল পারফরম্যান্স দিয়েই ২০২২ বিশ্বকাপ দলে জায়গা মিলেছিল কার্তিকের। তবে আসরে একাদশে নিয়মিত হতে পারেননি তিনি। সাবেক সতীর্থকে আরও একবার বিশ্বকাপে বেঞ্চে দেখতে চান না যুবরাজ। 'ডিকে দারুণ ব্যাটিং করছে, তবে ব্যাপারটা হল যে শেষবার (২০২২ সালে) যখন তাকে বিশ্বকাপে নেওয়া হল, তখন তাকে আর খেলার সুযোগ দেওয়া হয়নি।'

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের এবারের বিশ্বকাপে খেলোয়াড় হিসেবে না হলেও ধারাভাষ্যকার হিসেবে কার্তিককে দেখার ভালো সুযোগই রয়েছে। আর ভিন্ন ভূমিকায় দেখা যাবে যুবরাজকে। তাকে বিশ্বকাপের দূত ঘোষণা করেছে আইসিসি। 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর