শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

আগুয়েরোর সম্মানে ভাস্কর্য উদ্বোধন সিটির

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৩ মে ২০২২, ০৭:২৭ পিএম

শেয়ার করুন:

আগুয়েরোর সম্মানে ভাস্কর্য উদ্বোধন সিটির

একে তো দলের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা, তার ওপর  ম্যানচেস্টার সিটিকে প্রথম ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপার স্বাদ এনে দেন তিনি। তাই তো সের্হিও আগুয়েরোকে ক্লাবের সঙ্গে আজীবন পাশাপাশি রাখতে নিজেদের ডেরা ইতিহাদ স্টেডিয়ামের সামনে আর্জেন্টাইন এই ফুটবল তারকার মূর্তি স্থাপন করেছে সিটি কর্তৃপক্ষ। 

আজ থেকে ১০ বছর আগে আগুয়েরোর জার্সি খোলা বুনো উল্লাসের স্মৃতি সিটি সমর্থকরা কখনও ভুলবেন না। ২০১২ সালের ১৩ মে অতিরিক্ত সময়ের শেষ মিনিটে আর্জেন্টাইন এ স্ট্রাইকারের গোলেই শিরোপা জয়ের উল্লাসে মেতেছিল সিটিজেনরা। সেবার ৪৪ বছর পর লিগ জেতে সিটি আর সেটা ছিল ইংলিশ প্রিমিয়ার লিগে তাদের প্রথম শিরোপা। 


বিজ্ঞাপন


এবার সিটির ইতিহাসে আগুয়েরোর করা মহা মূল্যবান গোলটির ১০ বছর পূর্তিকে স্মরণীয় করে রাখতে আর্জেন্টাইন তারকার মূর্তির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। যেন আগুয়েরোকে বিশেষ সম্মান জানাল সিটি।

সিটির চেয়ারম্যান খালদুন আল মুবারাক জানিয়েছেন, ‘সার্জিও আগুয়েরো ক্লাবে যে অবদান রেখেছে, সেটা আমাদের ক্লাবের ইতিহাসই বদলে দিয়েছে, আর বিষয়টা মোটেও অত্যুক্তি নয়। নিঃসন্দেহে সে এই খেলাটার সর্বকালের সেরাদের একজন।’ 

‘আমাদের সমর্থকরা যখন সার্জিওর কথা ভাবেন, তখন সেই ঐতিহাসিক ৯৩:২০ গোলটার কথাই মনে করেন। তবে তার ২৬০ গোলের রেকর্ড বলে, তার প্রভাবটা ক্লাবে অনেক বেশি।’ 


বিজ্ঞাপন


ম্যানচেস্টার সিটির হয়ে ৩৯০ ম্যাচে ২৬০ গোল করে সিটির সর্বোচ্চ গোলদাতা আর্জেন্টিাইন এই স্ট্রাইকার।  

ওইদিন ছিল প্রিমিয়ার লিগের ২০১১-১২ মৌসুমের শেষ ম্যাচ। যেখানে কুইন্স পার্ক রেঞ্জার্সের মুখোমুখি হয় রবার্তো মানচিনির সিটি। সেদিন ছিল তাদের চির প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডেরও শেষ রাউন্ডের খেলা। স্যার অ্যালেক্স ফার্গুসনের দল মাঠে নামে সান্দারল্যান্ডের বিপক্ষে। দুই দলেরই পয়েন্ট ছিল ৮৬ । 

কিন্তু গোল ব্যবধানে সিটি এগিয়ে থাকায় তাদের সামনে লিগ শিরোপা পেতে শুধু ম্যাচ জিতলেই চলত। আর ইউনাইটেডের শিরোপা জয়ের জন্য সমীকরণ ছিল- তাদের কেবল নিজেরা জিতলেই হতো না, সিটির পয়েন্ট খোয়ানোর জন্য তাকিয়ে থাকতে হতো। 

ওয়েইন রুনির গোলে ম্যাচ জিতে আর যখন নির্ধারিত সময় শেষেও ১-১ গোলে সমতা চলছিল সিটি- কিউপিআর ম্যাচে তখন শিরোপার জন্য শুধু কয়েক মিনিট সময়ের অপেক্ষা করতে শুরু করে ইউনাইটেড ভক্তরা। কিন্তু অতিরিক্ত সময়ের শেষ মিনিটে এসেই বাজিমাত করেন আগুয়েরো। তার গোলেই শিরোপা উৎসবে মাতে সিটি। 

এসও 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর