বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

আমিরাতের লিগে দল কিনলেন শাহরুখ খান

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৩ মে ২০২২, ০৫:৩০ পিএম

শেয়ার করুন:

আমিরাতের লিগে দল কিনলেন শাহরুখ খান
ছবিঃ কোলাজ ঢাকা মেইল

ক্রিকেটে নিজেদের বিনিয়োগ ক্রমশ বাড়াচ্ছে নাইট রাইডার্স গ্রুপ। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ও ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) পর এবার আরব আমিরাতের টি-টোয়েন্টি লিগে দল কিনলো শাহরুখ খানের নাইট রাইডার্স গ্রুপ। আমিরাত ক্রিকেট বোর্ডের অনুমোদিত, ফ্ল্যাগশিপ পেশাদার টি-টোয়েন্টি লীগে আবুধাবি ফ্র্যাঞ্চাইজির মালিকানা ও পরিচালনার অধিকার অর্জন করেছে নাইট রাইডার্স গ্রুপ। দল কেনার বিষয়টি কলকাতা নাইট রাইডার্স নিজেদের অফিশিয়াল টুইটার একাউন্ট থেকে নিশ্চিত করেছে। 

কিছুদিন আগে যুক্তরাষ্ট্রের টি-টোয়েন্টি টুর্নামেন্ট মেজর লিগ ক্রিকেটেও (এমএলসি) দল কেনার আগ্রহ প্রকাশ করেছে শাহরুখের নাইট রাইডার্স। বলিউড তারকা শাহরুখ খানের নেতৃত্বে জুহি চাওলা এবং তার স্বামী জয় মেহতা সহ-মালিক হিসেবে নাইট রাইডার্স গ্রুপ ইতিমধ্যেই ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) ট্রিনবাগো নাইট রাইডার্স (টিকেআর) এর মালিকানার পাশাপাশি আমেরিকার মেজর লীগে বিনিয়োগ করেছে নাইট রাইডার্স গ্রুপ। যুক্তরাষ্ট্রে একটি স্টেডিয়াম বানানোর পরিকল্পনাও রয়েছে তাদের।


বিজ্ঞাপন


আমিরাত লিগের চেয়ারম্যান বলেছেন, “লিগের সাথে যোগ দেওয়ায় নাইট রাইডার্স গ্রুপের দূরদৃষ্টিতে আমরা সন্তুষ্ট এবং দৃঢ়ভাবে বিশ্বাস করি যে এটি ক্রিকেট সম্প্রদায় জুড়ে লিগের সুনাম এবং পেশাদারিত্বকে তরান্বিত করবে।” 

আমিরাতের লিগের অন্য পাঁচ দলের মালিকানা নিশ্চিত হয়েছে। রিলায়েন্স স্ট্র্যাটেজিক বিজনেস ভেঞ্চার লিমিটেড, ইংল্যান্ডের ল্যান্সার ক্যাপিট্যাল, জিএমআর গ্রুপ, আদানি গ্রুপ, ক্যাপ্রি গ্লোবাল কিনেছে পাঁচ দলের মালিকানা। 


বিজ্ঞাপন


প্রতি বছর ফেব্রুয়ারি-মার্চে মধ্যে আমিরাতের এই আসরটি অনুষ্ঠিত হবে। ৬ দলের এই আসরে ৩৪টি ম্যাচ হবে। চলতি বছর জুনে এর প্রথম আসর আয়োজন করতে চায় আয়োজকরা। যদি এমন হয় তাহলে আইপিএল শেষ হওয়ার পর পরই শুরু হবে টি-টোয়েন্টি ক্রিকেটের নতুন লিগের খেলা।  

এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর