শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

ধোনির আবেদনে ওয়াইড দিতে গিয়ে আউটের সংকেত আম্পায়ারের  

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৩ মে ২০২২, ০৫:২৫ পিএম

শেয়ার করুন:

ধোনির আবেদনে ওয়াইড দিতে গিয়ে আউটের সংকেত আম্পায়ারের  

গতকাল আইপিএলে মুখোমুখি হয়েছিল পয়েন্ট টেবিলের তলানীর দুই দল মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস। প্লে অফের সম্ভাবনা কার্যত শেষ হয়ে গেছে উভয় দলেরই। তবে এদিন জ্বলে উঠেন মুম্বাই বোলাররা। মাত্র ৯৭ রানে তারা গুড়িয়ে দেয় মাহেন্দ্র সিং ধোনির দলকে। জবাবে ৫ ওভার ও ৫ উইকেট হাতে রেখে ম্যাচ জিতে নেয় রোহিত শর্মার দল। 

তবে এ ম্যাচে সব ছাপিয়ে সামাজিক ম্যাধ্যমে উঠে এসেছে আম্পায়ারিং কান্ড নিয়ে হাস্যরস। ওয়াইড দিতে যাওয়া বল আউটের জন্য হাত উঁচু করে রীতিমতো  আলোচনার জন্ম দিয়েছেন  ভারতীয় আম্পায়ার চিররা রবিকান্তরেড্ডি।


বিজ্ঞাপন


জয়ের জন্য মাত্র ৯৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নামে মুম্বাই। ইনিংসের ৬তম ওভারের সময় ঘটে মজার ঘটনা। সিমারজিৎ সিংয়ের করা ইনসুইং ডেলিভারিটি লেগ সাইডে ব্যাটার হৃতিক শোকিনের কোমরের পাশ দিয়ে যায় উইকেটরক্ষক ধোনির গ্লাভসে, তখন ব্যাট ঘুরান হৃতিক । 

বল যেহেতু লেগ সাইড দিয়ে গেছে, এসময় আম্পায়ার চিররাকে দেখা যায় ওয়াইড দেওয়ার জন্য প্রশস্ত করতে  দুই হাত খুলছেন। কিন্তু তখন আউটের জন্য জোরালো আবেদন করেন উইকেটের পেছনে দাঁড়িয়ে থাকা ধোনি। তাৎক্ষণিকভাবে নিজের সিদ্ধান্ত থেকে সড়ে এসে আউটের জন্য আঙুল উঁচু করেন চিররা। আউটের জন্য সংকেত দেন!

ব্যাটার অবশ্য খুব আত্মবিশ্বাসী ছিলেন এবং তিনি সরাসরি রিভিউ নেন। তৃতীয় আম্পায়ার দেখেন যে বলটি আসলে শোকিনের কোমরের বাইরে দিয়ে গেছে, তবে তখন শব্দ হয়েছিল। 


বিজ্ঞাপন


তাই বলা হচ্ছে আম্পায়ার যে ওয়াইড দিতে গিয়ে আউটের সংকেত দিয়েছেন সেটা পুরো সিএসকে বোলার, বিশেষ করে অধিনায়ক এমএস ধোনির আবেদনে এমনটি হয়েছে। 

যদিও আম্পায়ারের সিদ্ধান্ত বাতিল করা হয়, টুইটারে ভক্তরা এরই মধ্যে এটি নিয়ে মজা করে পোস্ট দেওয়া শুরু করেছেন। অনেকে তো বলছেন ধোনির আত্মবিশ্বাসী আবেদন দেখে আম্পায়ার অনুমিতভাবে তার সিদ্ধান্ত পরিবর্তন করেছেন। 

এসও 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর