মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ঢাকা

বায়ার্নের কোচ হচ্ছেন জিদান!

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২৪, ০৫:৫৮ পিএম

শেয়ার করুন:

বায়ার্নের কোচ হচ্ছেন জিদান!

জুলিয়ান নাগলসম্যানকে বরখাস্ত করে টমাস টুখেলকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছিল বায়ার্ন মিউনিখ। সেই টুখেলই হলেন সর্বনাশের কারণ। এগারো বছর ধরে যে প্রথা দেখা গেছে প্রতি মৌসুমে, সেই বায়ার্নই এবার বুন্দেসলীগা জিততে পারেনি। জাবি আলোনসোর অধীনে প্রথমবারের মত লিগ শিরোপা নিজেদের করে নিয়েছে বায়ার লেভারকুসেন।

এদিকে টুখেলের অধীনে বায়ার্ন চাহিদামাফিক পারফর্ম করতে না পারায় আরও আগেই কোচ বদলের সিদ্ধান্ত নিয়েছে জার্মান ক্লাবটি। মৌসুমেই মাঝপথেই পারস্পরিক সমঝোতার ভিত্তিতে সিদ্ধান্ত হয়েছে যে, চলতি মৌসুম শেষেই বায়ার্ন ছাড়বেন টুখেল।


বিজ্ঞাপন


এদিকে এমন সিদ্ধান্ত নেয়ার পর থেকেই নতুন কোচের খোঁজে আছে জার্মান ক্লাবটি। আলোনসোর অধীনে লেভারকুসেন দুর্দান্ত পারফর্ম করায় নিজেদের সাবেক এই ফুটবলারকেই কোচ করে আনার কথা ভেবেছিল বায়ার্ন। তবে নিজের সাবেক ক্লাবকে না করে দিয়েছেন আলোনসো, তিনি থাকছেন লেভারকুসেনেই।

এদিকে আলোনসো ছাড়াও বায়ার্নের কোচ হওয়ার তালিকায় আছে নাগলসমান, হান্সি ফ্লিক এবং হসে মরিনিয়োর নাম। তবে নতুন করে দলটির কোচ হওয়ার গুঞ্জণে নাম ওঠেছে জিনেদিন জিদানের। জিদান সবশেষ কোচিং করিয়েছেন রিয়াল মাদ্রিদের। তবে ২০২১ এর জুনে মাদ্রিদ ছাড়ার পর আর কোনো দলের ডাগ আউটে দেখা যায়নি তাঁকে।

গত তিন বছরে জিদানকে কোচ করতে চেয়েছিল পিএসজি, জুভেন্টাসের মত ক্লাবগুলো। তবে কারো প্রস্তাবেই সাড়া দেননি জিদান। তিনি চেয়েছিলেন ফ্রান্স জাতীয় দলের কোচ হতে। তবে দিদিয়ের দেশম দায়িত্ব না ছাড়ায় এমবাপেদের কোচ হওয়া হয়নি জিদানের। ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত দেশমের অধীনেই খেলার কথা রয়েছে ফ্রান্সের।

এদিকে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো জানিয়েছে, ইতোমধ্যেই জিদানকে কোচ হতে প্রস্তাব দিয়েছে বায়ার্ন কর্তৃপক্ষ। রিয়াল মাদ্রিদকে টানা তিন চ্যাম্পিয়ন্স লিগ জেতানো এই কোচকেই নিজেদের ডাগ আউটে চায় বায়ার্ন। তবে বায়ার্নের প্রস্তাবে জিদান রাজি হয়েছেন কি না এখনো জানা যায় নি। রিয়াল মাদ্রিদের পর এবার অন্য কোনো দলের কোচ হয়ে ফরাসি এই কিংবদন্তি আবার ফুটবল মাঠে ফিরছেন কি না তা হয়তো জানা যাবে আগামী মৌসুম শুরুর আগেই।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর