সোমবার, ২২ এপ্রিল, ২০২৪, ঢাকা

বার্সাতেই থাকছেন জাভি, তবে...   

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩ এপ্রিল ২০২৪, ০৮:২৫ পিএম

শেয়ার করুন:

বার্সাতেই থাকছেন জাভি, তবে...   

২০২১ সালের নভেম্বরে বার্সেলোনার দায়িত্ব নিয়েছিলেন জাভি হার্নান্দেজ। দায়িত্ব নেয়ার পর গত মৌসুমে ক্লাবকে এনে দিয়েছিলেন লিগ শিরোপাও। এরপর হঠাৎ চলতি বছরের শুরুতে কাতালান ছাড়ার ঘোষণা দেন জাভি। এই কিংবদন্তি ফুটবলার জানিয়ে দিয়েছেন, চলমান মৌসুম শেষে বার্সার ডাগআউটে আর থাকবেন না। এরপর শেষ দুই মাসে বদলে গেছে বার্সা; অপরাজিত আছে জাভির দল।

দলের এই পরিবর্তনে খুশি কাতালান প্রশাসন। ক্লাব সভাপতি হুয়ান লাপোর্তা, ক্রীড়া পরিচালক ডেকো এবং আরেক কর্মকর্তা জাভিকে থেকে যাওয়ার অনুরোধ করেছেন। তাদের অনুরোধের মধ্যেই সম্প্রতি জাভি জানান, তার সিদ্ধান্ত বদল হয়নি। বরং চলে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন তিনি।


বিজ্ঞাপন


তবে জাভি বার্সা থাকতে দুই শর্ত দিয়েছে প্রশাসনকে এমনটা দাবি ইউরোপীয় বিভিন্ন গণমাধ্যমের তথ্য অনুসারে। দুটি শর্ত পূরণ হলে বার্সেলোনায় থেকে যাবেন জাভি। তার প্রথম শর্ত, আসছে গ্রীষ্মকালীন দলবদলের মৌসুমে সর্বোচ্চ পর্যায়ের সাইনিং করাতে হবে। অর্থাৎ বড় কোনো খেলোয়াড় আনতে হবে ন্যু ক্যাম্পে।

আর তার দ্বিতীয় শর্ত, একজন সৃজনশীল ‘নাম্বার এইট’ দরকার তার। সেটি হতে হবে পর্তুগিজ তারকা বার্নাডো সিলভার মতো কেউ। অবশ্য বার্সার আর্থিক যা অবস্থা তাতে করে জাভির দুটো শর্ত পূরণ করাই কঠিন। তবে এ নিয়ে জাভির সঙ্গে আলোচনায় বসবেন বার্সা কর্তারা, এমনটায় জানাচ্ছে উরোপীয় বিভিন্ন গণমাধ্যমের তথ্য অনুসারে।

চলতি মৌসুমে ইতোমধ্যে একটি শিরোপা হাতছাড়া হয়ে গেছে বার্সেলোনার। কোপা ডেল রের শেষ ষোলো থেকে ছিটকে গেছে তারা। তবে উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে উঠেছে কাতালান ক্লাবটি। আর স্প্যানিশ লা লিগায় পয়েন্ট তালিকার দুইয়ে আছে তারা।

শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের সঙ্গে তাদের ব্যবধান আট পয়েন্টের। ৩০ ম্যাচে বার্সার সংগ্রহ ৬৭ পয়েন্ট। পরিস্থিতি যা বলছে, এই মৌসুমে তাদের শিরোপা জয়ের সম্ভাবনা ক্ষীণ।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর