মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৪, ঢাকা

বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেন যারা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:১৭ এএম

শেয়ার করুন:

কবে মাঠে ফিরবেন জানালেন তামিম

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভা অনুষ্ঠিত হয়েছে গতকাল। এই সভায় বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে যার মধ্যে উল্লেখযোগ্য জাতীয় দলের নতুন প্রধান নির্বাচক এবং নতুন অধিনায়ক নিয়োগ। এছাড়াও আগামী ১ বছরের জন্য বিসিবির কেন্দ্রীয় চুক্তির তালিকাও প্রকাশ করেছে বোর্ড।

বিসিবির সভায় গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী জাতীয় দলের প্রধান নির্বাচকে দায়িত্বে এসেছে পরিবর্তন। নতুন প্রধান নির্বাচক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে সাবেক ক্রিকেটার গাজী আশরাফ হোসেন লিপুকে, এছাড়াও হাবিবুল বাশারের পরিবর্তে নতুন নির্বাচক হিসেবে দায়িত্ব পেয়েছেন হান্নান সরকার। এই দুজনের সঙ্গে দায়িত্ব পালন করবেন আব্দুর রাজ্জাকও।


বিজ্ঞাপন


এদিকে জাতীয় দলের অধিনায়কের পদেও এসেছেন পরিবর্তন। তিন ফরম্যাটের ক্রিকেটেই পূর্ণকালীন অধিনায়ক হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে নাজমুল হোসেন শান্তকে। এদিকে বিসিবির সভা শেষে কেন্দ্রীয় চুক্তির তালিকাও প্রকাশ করা হয়েছে। আগামী ১ বছরের জন্য কেন্দ্রীয় চুক্তিতে অন্তর্ভুক্ত করা হয়েছে ২১ ক্রিকেটারকে।

আগামী ১ বছরের জন্য গৃহীত বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন ৪ জন ক্রিকেটার। এর মধ্যে সবথেকে বড় নাম তামিম ইকবাল। অবশ্য তিনি নিজেই অনুরোধ করেছিলেন তাকে চুক্তিতে না রাখতে। এছাড়াও বাদ পড়াদের বাকি ৩ জন হলেন ইবাদত হোসেন, আফিফ হোসেন ও মোসাদ্দেক হোসেন।  

কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পাওয়া ২১ ক্রিকেটারের মধ্যে তিন ফরম্যাটেই আছেন ৫ জন। তারা হলেন লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মেহেদি হাসান মিরাজ, নাজমুল হোসেন শান্ত ও মো. শরিফুল ইসলাম।

শুধু টেস্ট আর ওয়ানডের চুক্তিতে আছেন কেবল মুশফিকুর রহিম। আর জাতীয় দলের আরেক সিনিয়র ক্রিকেটার মাহমুদউল্লাহ আছেন কেবল ওয়ানডে চুক্তিতে। তিনি ছাড়াও শুধু একদিনের ক্রিকেটের জন্য চুক্তিভুক্ত হয়েছেন পেসার তানজিম সাকিব।


বিজ্ঞাপন


গতবার তিন সংস্করণের চুক্তিতে থাকা পেসার তাসকিন আহমেদকে এবার রাখা হয়েছে শুধু ওয়ানডে আর টি-টোয়েন্টির চুক্তিতে। তাসকিনের সঙ্গে এই দুই সংস্করণের চুক্তিতে আরও আছেন তাওহিদ হৃদয়, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ। আর শুধু টি-টোয়েন্টির চুক্তিতে আছেন নাসুম আহমেদ, মেহেদী হাসান ও নুরুল হাসান। আর মুমিনুল হক, তাইজুল ইসলাম, জাকির হাসান, মাহমুদুল হাসান, খালেদ আহমেদ ও নাঈম হাসানরা আছেন কেবল টেস্টের চুক্তিতে। ২১ জনের এই তালিকায় নতুন নাম দুইটি। তারা হলেন তাওহিদ হৃদয়, তানজিম হাসান।

 

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর