শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ঢাকা

যে কারণে সাকিবের বদলে অধিনায়ক শান্ত

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:২৩ এএম

শেয়ার করুন:

যে কারণে সাকিবের বদলে অধিনায়ক শান্ত

তিন ফরম্যাটের ক্রিকেটেই নতুন অধিনায়কের যুগে প্রবেশ করল বাংলাদেশ। গতকাল বিসিবির বোর্ড মিটিং শেষে নতুন অধিনায়কের নাম ঘোষণা করেছেন সভাপতি নাজমুল হাসান পাপন। ওয়ানডে, টেস্ট এবং টি-টোয়েন্টিতে টাইগারদের নেতৃত্বের দায়িত্ব পালন করবেন নাজমুল হোসেন শান্ত। 

ওয়ানডে, টেস্ট এবং টি-টোয়েন্টি- ক্রিকেটের এই তিন ফরম্যাটেই বাংলাদেশের অধিনায়ক ছিলেন সাকিব আল হাসান। তবে গত বছর ওয়ানডে বিশ্বকাপ শেষ হওয়ার পর চোটের কারণে কোনো সংস্করণেই মাঠে ছিলেন না তিনি। এ সময়ে দলের অধিনায়কের দায়িত্ব পালন করেছেন শান্ত।


বিজ্ঞাপন


এদিকে বিপিএল শেষ হতে না হতেই বাংলাদেশ সফরে আসছে শ্রীলঙ্কা। আগামী ১ মার্চ বাংলাদেশের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি, তিনটি ওয়ানডে এবং দুইটি টেস্ট খেলতে লঙ্কান ক্রিকেট টিম। গুঞ্জন রয়েছে এই সিরিজে টেস্ট ম্যাচ নাও থাকতে পারেন সাকিব আল হাসান। আর খেললেও অধিনায়কত্ব করবেন কি না। কারণটাও স্পষ্ট, সাকিবের চোখের সমস্যা এখনো পুরোপুরি সেরে ওঠেনি। তাই শ্রীলঙ্কা সিরিজে সব ফরম্যাটে খেলবে কিনা তা নিয়েও প্রশ্ন রয়েছে।

সাকিবের চোখের সমস্যা ও অন্যান্য কারণে ‘অ্যাভেইলেবেলেটি’ নিয়ে অনিশ্চয়তা থাকায় শান্তকে বেছে নেয়ার কথা জানিয়েছে বোর্ড। গতকাল সভা শেষে বিসিবি সভাপতি নাজমুল হোসেন পাপন গণমাধ্যমকে বলেন, ‘ওর সঙ্গে এখন অবধি কালকে পর্যন্ত যেটা কথা হয়েছে; ওর চোখের সমস্যা এখনও যায়নি। কাজেই আমাদের সামনে শ্রীলঙ্কা সিরিজ আছে, তারপর আরেকটা সিরিজ আছে; বিশ্বকাপ আছে।আসলে ওর এভেইলেবেলেটিটা আমরা নিশ্চিত না।’ 

বিসিবি সভাপতি আরও বলেন, ‘অবশ্যই ও আমাদের প্রথম পছন্দ অধিনায়ক হিসেবে সবসময়ই ছিল, এখনও আছে। দুর্ভাগ্যবশত যেহেতু একটা অনিশ্চিত রয়ে গেছে, এটার মধ্যে আমরা থাকতে চাচ্ছি না। কাজেই আমরা সিদ্ধান্ত আর দেরি করতে চাইনি। এখন থেকে বিশ্বকাপের খুব বেশি দেরি নেই, এই সময়ে যেন স্মুথলি দলটা চলতে পারে; সেজন্য এই নামটা আমরা ঘোষণা করে দিয়েছি।’

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর