বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ঢাকা

নান্নুর বিদায়, গাজী আশরাফ প্রধান নির্বাচক

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:২৮ পিএম

শেয়ার করুন:

‘অবাস্তব নিউজ করে দেশের ক্রিকেটকে ক্ষতিগ্রস্ত করা হচ্ছে’

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নির্বাচক হিসেবে কাজ করে আসছেন মিনহাজুল আবেদীন নান্নু, হাবিবুল বাশার সুমন ও আব্দুর রাজ্জাক। যেখানে নেতৃত্ব দিয়েছেন নান্নু। নবম বোর্ড সভার আগে থেকে গুঞ্জন ছিলো নান্নুর অধ্যায় এবার হয়তো ইতি টানতে যাচ্ছে। অবশেষ সেই গুঞ্জন সত্য হলো।  জাতীয় ক্রিকেট দলের নির্বাচক প্যানেলে পরিবর্তন এনেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মেয়াদ পূর্ণ করা মিনহাজুল আবেদিন নান্নু এবং হাবিবুল বাশার সুমনকে নতুন করে আর দায়িত্ব দেওয়া হয়নি। 

নান্নুর স্থলাভিষিক্ত হয়ে নতুন প্রধান নির্বাচন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বিসিবির সাবেক পরিচালক গাজী আশরাফ হোসেন লিপু। এদিকে নান্নু এবং হাবিবুল বাশার দায়িত্ব থেকে অব্যাহতি পেলেও নির্বাচক প্যানেলে বহাল রয়েছেন আব্দুর রাজ্জাক। তাদের সঙ্গে যুক্ত হয়েছেন হান্নান সরকার। 


বিজ্ঞাপন


ফলে নতুন নির্বাচক প্যানেলের তিন সদস্য হলেন গাজী আশরাফ হোসেন লিপু, হান্নান সরকার এবং আবদুর রাজ্জাক রাজ। নতুন যোগ দেওয়া দুই সদস্য লিপু এবং হান্নান ক্রিকেটেরই মানুষ। লিপু এর আগে বিসিবির ক্রিকেট অপারেশন্সে কাজ করেছেন। এছাড়া হান্নান অনূর্ধ্ব-১৯ দলের নির্বাচক ছিলেন। দুজনই জাতীয় দলের সাবেক ক্রিকেটার। 

বিশ্বকাপের পর পরই কানাঘুষা শুরু হয়েছিল, প্রধান নির্বাচকের পদ থেকে নামিয়ে দেওয়া হতে পারে নান্নুকে। বিসিবির বোর্ড সভায় সেটাই সত্যি হয়ে উঠল। তবে নির্বাচক প্যানেল থেকে বাদ পড়লেও নান্নু ও সুমনকে অন্য কোনো দায়িত্ব বিসিবি দেবে বলে জানা গেছে। 

২০১২ সাল থেকে নির্বাচক হিসেবে বিসিবিকে সেবা দিয়ে আসছেন নান্নু। ২০১৬ সালে পদোন্নতি পেয়ে হন প্রধান নির্বাচক। তাই নির্বাচক হিসেবে তাঁর অভিজ্ঞতা দীর্ঘ হলেও গত ওয়ানডে বিশ্বকাপ কিংবা তার আগে এশিয়া কাপের দল নির্বাচন নিয়ে ক্রিকেটপ্রেমীদের সমালোচনার মুখে পড়েছিলেন। 


 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর