সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

নাদাল-জোকোভিচদের নিয়ে সৌদি আরবে ‘কিংস স্ল্যাম’

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:৫৩ এএম

শেয়ার করুন:

নাদাল-জোকোভিচদের নিয়ে সৌদি আরবে ‘কিংস স্ল্যাম’

কোটি কোটি টাকা খরচ করে ইউরোপীয় ফুটবল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো, নেইমার, সাদিও মানে ও করিম বেনজেমাদের নিয়ে আলাদাভাবে নজর কেড়েছে সৌদি প্রো লিগ। ফুটবল, ক্রিকেট, বক্সিং ও ফর্মুলা ওয়ানের পর এবার টেনিসে অর্থলগ্নি করছে সৌদি আরব। কিছুদিন আগে কিংবদন্তি রাফায়েল নাদালকে দেশটির টেনিস ফেডারেশনের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবেও পেয়েছে সৌদি। এবার আগামী অক্টোবরে তারা আয়োজন করতে যাচ্ছে প্রদর্শনী টুর্নামেন্ট ‘দ্যা সিক্স কিংস স্ল্যাম’।

যেখানে কোর্টে দেখা যাবে রাফায়েল নাদাল ও নোভাক জোকোভিচের মতো কিংবদন্তিসহ পাঁচ জন গ্র্যান্ড স্ল্যাম জয়ী তারকাকে। রিয়াদে হতে যাওয়া এই টুর্নামেন্টে অংশ নেবেন কার্লোস আলকারাস, দানিল মেদভেদেভ, ইয়ানিক সিনার এবং হোলগার রুনও। 


বিজ্ঞাপন


প্রদর্শনী ইভেন্টগুলো সাধারণত এটিপি মৌসুমের বিরতি সময় বা শেষ হওয়ার পর হয়ে থাকে। তবে সৌদি আরবের টুর্নামেন্ট হবে এটিপি মৌসুমের মাঝেই। অক্টোবরে শুরু হয়ে যাবে সাংহাই ও প্যারিস মাস্টার্স ১০০০ টুর্নামেন্ট।

নাদাল জানিয়েছেন, ‘এরই মধ্যে অন্য টেনিস খেলোয়াড়রা সেখানে খেলেছে। প্রথমবারের মতো রিয়াদে খেলার জন্য আমি মুখিয়ে আছি।’ বিশ্ব ক্রীড়াঙ্গনে সংরক্ষণশীল সৌদি আরবের এমন পয়সা লগ্নিকে ‘স্পোর্টসওয়াশিং’ নামে আখ্যা দেওয়া হয়েছে।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর