বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

৭৭ কোটি টাকায় ম্যারাডোনার বিশ্বকাপ জার্সি বিক্রি

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫ মে ২০২২, ০১:৪০ পিএম

শেয়ার করুন:

৭৭ কোটি টাকায় ম্যারাডোনার বিশ্বকাপ জার্সি বিক্রি
ছবিঃটুইটার

১৯৮৬ সালে বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে যে জার্সি পড়ে ডিয়াগো ম্যারাডোনা খেলেছিলেন, সেই জার্সি রেকর্ড ছোঁয়া মূল্যে বিক্রি হয়েছে। এই জার্সি পড়েই ইতিহাস গড়েছিলেন আর্জেন্টাইন কিংবদন্তি। ’হ্যান্ড অব গড’ গোল বলা হয় ১৯৮৬ বিশ্বকাপের সেই বিখ্যাত গোলকে যাতে মাথার কাছে হাত নিয়ে ফ্লিক করে ইংল্যান্ডের গোলরক্ষক পিটার শিলটনকে পরাস্ত করেছিলেন ম্যারাডোনা। অনলাইন নিলামে সেই জার্সিটি বিক্রি হয়েছে ৭৭ কোটি ৪৩ লাখ ৯৪ হাজার ৬৭২ টাকায়।  

এই জার্সি সব ধরনের ক্রীড়া স্মারকের সর্বোচ্চ দামে বিক্রির রেকর্ড ভেঙেছে। কোনো জার্সির সর্বোচ্চ দামে বিক্রির রেকর্ড ছিল ৫.৬৪ মিলিয়ন ইউএস ডলার। ২০১৯ সালে বাবে রুথের ১৯২৮-১৯৩০ মৌসুমে পরা নিউইয়র্ক ইয়াঙ্কিসের জার্সিটি বিক্রি হয়েছিল এই রেকর্ড দামে। 


বিজ্ঞাপন


গতকাল ইংল্যান্ডের লন্ডনে সোথবির নিলামে ম্যারাডোনার জার্সিটি বিক্রি হয়। নিলামে শুরুতেই ৪০ লাখ পাউন্ড হাকিয়েছেন একজন। এই দাম বাড়তে বাড়তে বিশ্বরেকর্ড ৭১ লাখ ৪২ হাজার ৫০০ পাউন্ডে গিয়ে পৌঁছায়।

২০১৯ সালে হাতে আঁকা অলিম্পিকের ঘোষণাপত্র নিউইয়র্কে বিক্রি হয়েছিল ৮.৮ মিলিয়ন ইউএস ডলারে। ম্যারাডনার এই জার্সিটি সেই রেকর্ডকেও ছাপিয়ে গিয়েছে। 

২০২০ সালের ২৫ নভেম্বর হার্ট অ্যাটাকে হঠাৎ মৃত্যুর কোলে ঢলে পড়েন ফুটবল ইতিহাসের এই কিংবদন্তি ফুটবলার। আকাশচুম্বী দামে কে ম্যারাডনার এই জার্সিটি ক্রয় করেছেন তা এখনো জানা যায়নি। 


বিজ্ঞাপন


এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর