রোববার, ৮ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

বড় চমক দিয়ে অখ্যাত ক্রিকেটারদের নতুন দক্ষিণ আফ্রিকা দল

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ৩১ ডিসেম্বর ২০২৩, ০৫:৩৪ পিএম

শেয়ার করুন:

বড় চমক দিয়ে অখ্যাত ক্রিকেটারদের নতুন দক্ষিণ আফ্রিকা দল

টেস্ট চ্যাম্পিয়নশিপের ২০২৩-২৫ চক্রের অভিযান দক্ষিণ আফ্রিকা শুরু করেছে জয় দিয়ে। বক্সিং ডে টেস্টে ভারতকে ইনিংস ও ৩২ রানে হারিয়েছে প্রোটিয়া। কোহলি-রোহিতদের বিপক্ষে টেস্ট সিরিজ শেষে প্রোটিয়া দল দুই দিনের টেস্ট খেলবে নিউজিল্যান্ডের বিপক্ষে। সেই সিরিজকে সামনে রেখে ১৪ সদস্যের টেস্ট দল ঘোষণা করেছে (সিএসএ)। 

ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য শনিবার দল ঘোষণা করে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)। বেশির ভাগ ক্রিকেটার নিউজিল্যান্ড সিরিজে না থাকার কারণ দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগ (এসএটি২০)। দেশটির এই ঘরোয়া টুর্নামেন্ট শুরু হবে আসছে ১০ জানুয়ারি। এ টুর্নামেন্টের অংশ হওয়ার কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবেন না নিয়মিত ক্রিকেটাররা।


বিজ্ঞাপন


জাতীয় দলের হয়ে এখনও কোনো ম্যাচ খেলেননি তিনি। সেই নিল ব্রান্ডের নেতৃত্বেই নিউজিল্যান্ড সফরে টেস্ট সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকা। ৫০ বছরের মধ্যে মাত্র দ্বিতীয় ক্রিকেটার হিসেবে টেস্ট অভিষেকেই অধিনায়কত্ব করতে যাচ্ছেন এই উদ্বোধনী ব্যাটার। কেবল নেতৃত্বে নয়, দক্ষিণ আফ্রিকার পুরো দলই চমকে ভরা। চলমান ভারত সিরিজে খেলা কেবল তিনজন ক্রিকেটার আছেন এই দলে কিগান পিটারসন, ডেভিড বেডিংহাম ও জুবায়ের হামজা।

১৪ সদস্যের দলের কেবল সাত জন টেস্ট খেলেছেন। সব মিলিয়ে কেবল ৫০ টেস্টের অভিজ্ঞতা নিয়ে সফরে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা। ২০১৭ থেকে গত বছর পর্যন্ত ১৫ টেস্ট খেলা পেসার ডুয়ান অলিভিয়ের দলের সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটার। কিগান পিটারসেন খেলেছেন ১২ টেস্ট।

 


বিজ্ঞাপন


দক্ষিণ আফ্রিকা টেস্ট স্কোয়াড: নিল ব্র‍্যান্ড (অধিনায়ক), ডেভিড বেডিংহাম, ক্লাইড ফরচুইন, কিগান পিটারসেন, রেনার্ড ভ্যান টনডার, খায়া জনডো, জুবাইর হামজা, মিহলালি এমপংওয়ানা, শন ভন বার্গ, শেপো মোরেকি, ডুয়ান অলিভিয়ার, ডেন প্যাটারসন, ডেন পিডট, রুয়ান ডি সোয়ার্ড। 

 

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর